মেইন ম্যেনু

যারা সংস্কৃতি পছন্দ করে না তারাই রেজাউলের হত্যাকারী : ইনু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীকে জঙ্গিরা হত্যা করেছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। শনিবার সন্ধ্যায় ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার এক হলে জাদু ডিজিটাল এর লঞ্চিং প্রোগ্রাম অনুষ্ঠানিক উদ্বোধনের আগে তিনি এই মন্তব্য করেন।

তিনি বলেন, প্রফেসর রেজাউল করিম ছিলেন সংস্কৃতি মনা ও মুক্তবুদ্ধি চর্চাকারী। যারা সাংস্কৃতি ও মুক্তবুদ্ধি চর্চাকে পছন্দ করে না এবং দেশের উন্নয়নকে পছন্দ করেন না তারাই তাকে হত্যা করেছে।

তবে এর আগে কুপিয়ে হত্যার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। শনিবার আইএস নিয়ন্ত্রিত সংবাদ সংস্থা আমাক নিউজ এজেন্সির বরাত দিয়ে জঙ্গি কার্যক্রম পর্যবেক্ষণকারী সংস্থা সাইট ইনটেলিজেন্স গ্রুপ এক টুইট বার্তায় এ তথ্য জানিয়েছে।

শনিবার সকালে নগরীর বোয়ালিয়া থানার শালবাগান এলাকার বটতলা মোড়ে রাবির এই অধ্যাপককে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

টুইট বার্তায় সাইট বলছে, বাংলাদেশে নাস্তিকতার দায়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রেজাউল করিমকে হত্যার দায় স্বীকার করেছে আইএস।

এর আগে রাজশাহী মহানগর পুলিশ কমিশনার মোহম্মদ শামসুদ্দিন বলেন, ‘হত্যার ধরন দেখে মনে হচ্ছে চরমপন্থীরা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে’।

উপ-পুলিশ কমিশনার নাহিদুল ইসলাম বার্তাসংস্থা এএফপিকে বলেন, সিদ্দিক সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন, বাগমারায় একটি স্কুল প্রতিষ্ঠা করেছিলেন; এই এলাকায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গিগোষ্ঠী জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সাবেক ঘাঁটি ছিল।






মন্তব্য চালু নেই