মেইন ম্যেনু

যুক্তরাষ্ট্রের তথ্যে আবারো মাদক আটক

যুক্তরাষ্ট্রের একটি গোয়েন্দা সংস্থার দেয়া তথ্যের ভিত্তিতে আবারো হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কার্গো ভিলেজের কুরিয়ার থেকে এক হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)।

বুধবার সন্ধ্যায় এই ইয়াবাগুলো উদ্ধার করে ডিএনসি’র অপারেশনস ও গোয়েন্দা শাখার পরিচালক ডিআইজি সৈয়দ তৌফিক উদ্দিন আহমেদের নেতৃত্বে একটি দল।

ডিএনসির সহকারী পরিচালক মো. খুরশিদ আলম বলেন, ‘বিদেশি গোয়েন্দা সংস্থার দেয়া তথ্যে শাহজালালের কুরিয়ার শাখায় অভিযান চালিয়ে উন্নতমানের নেশার টেবলেট ইয়াবা উদ্ধার করা হয়। প্রথমে পলিথিন মোড়া পার্সেলটি খুললে দু’টি জিন্স প্যান্ট ও এক জোড়া চামড়ার সেন্ডেল পাওয়া যায়। পরে সেন্ডেলের ভেতরে বিশেষ কায়দায় লুকানো ৫টি পলিথিন প্যাকেটে এক হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি জানান, কিছুদিন আগে পার্সেলটি ঢাকা থেকে দুবাই পাঠানো হয়। কিন্তু সেখানে কেউ সেটি গ্রহণ না করায় আবারো ঢাকায় ফেরত পাঠানো হয়। পরে গোয়েন্দা তথ্যে পার্সেলটি জব্দ করা হয়।

এ কর্মকর্তা জানান. কুরিয়ারের মাধ্যমে আন্তর্জাতিক মাদক পাচারকারীদের পাঠানো চালান আটকের ঘটনা এটিই প্রথম। ঘটনার তদন্ত চলছে। জড়িত ব্যক্তিদের দ্রুতই আটক করা যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

প্রসঙ্গত, গত ৮ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের একটি গোয়েন্দা সংস্থার দেয়া তথ্যে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৬০ কোটি টাকা মূল্যের ৩ কেজি ৮০ গ্রাম কোকেনসহ স্পেনের নাগরিক সিয়াস স্পেজো জুলিয়ানকে গ্রেপ্তার করা হয়। তিনি স্পেন থেকে ব্রাজিল হয়ে দুবাই ও দুবাই থেকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্ল্যাইটে বাংলাদেশে আসেন। প্রায় ৬০ কোটি টাকার এই কোকেন পাচারের অভিযোগে জুলিয়ান এখন জেলে আছেন।






মন্তব্য চালু নেই