মেইন ম্যেনু

যুক্তরাষ্ট্রের স্থানীয় নির্বাচনে ৫ বাংলাদেশির জয়লাভ

যুক্তরাষ্ট্রের স্থানীয় প্রতিনিধি নির্বাচনে পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বিভিন্ন পদে প্রবাসী ৫ বাংলাদেশি নির্বাচিত হয়েছেন। গত মঙ্গলবার গোটা দেশব্যাপী এ নির্বাচন অনুষ্ঠিত হয়। পেনসিলভানিয়ার ফিলাডেলফিয়া এলাকায় মার্কিন নাগরিকদের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে বিপুল ভোটে জয়লাভ করে এ বাংলাদেশি প্রার্থীরা।

পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের সবচেয়ে বড় কাউন্সিল এলাকা ফিলাডেলফিয়ার সংলগ্ন আপার ডারবি। অত্র এলাকায় কাউন্সিল নির্বাচনে ডেমোক্রেট দলের প্রার্থী হয়ে প্রথম এশিয়ান আমেরিকান বাংলাদেশি বংশোদ্ভূত শেখ সিদ্দিক বিপুল ভোটে জয় লাভ করেন। তিনি তার নিকটতম রিপাবলিকান দলের প্রার্থীকে ৫৩১ ভোটের ব্যাবধানে পরাজিত করেছেন।

এছাড়াও ফিলাডেলফিয়ার মিলবর্ন এলাকায় ডেমোক্রেট দলের প্রার্থী হয়ে বাংলাদেশি বংশোদ্ভূত চার বাংলাদেশি মাহবুবুল তৈয়ব, মোহাম্মদ নুরুল হাসান ও মোহাম্মদ ইসলাম কাউন্সিলম্যান নির্বাচিত হয়েছেন। মোহাম্মদ সাজ্জাদ হোসেন পুলিশ কন্সটেবেল পদে বিপুল ভোটে জয় লাভ করেন। এই মিলবর্ন এলাকা বরাবরই বাংলাদেশিদের দখলে ছিল।

গত প্রাইমারি নির্বাচনে জয়ের পর স্থানীয় প্রবাসী বাংলাদেশিসহ অন্যান্য প্রবাসীরা এই নির্বাচনে শেখ সিদ্দিককে জয়ের জন্য নিরলসভাবে কাজ করেছেন। শেখ সিদ্দিক জয়ের পরে তার নির্বাচনী অফিসে এক বক্তব্যে তাকে বিপুল ভোটে জয় লাভ করায় সকল প্রবাসী বাংলাদেশিসহ এশিয়ান আমেরিকানদের ধন্যবাদ জানান। বিশেষ করে যার হাত ধরে এই দলে আসা বিশিষ্ট ডেমোক্রেট ও কমিউনিটি নেতা আবু আমিনসহ আর তার দলের যারা তাকে ব্যক্তিগতভাবে সহযোগিতা করেছে তাদেরকে ধন্যবাদ জানান সিদ্দিক। সেই সঙ্গে তার এলাকার জনগণকে সাথে নিয়ে পরাজিত রিপাবলিকান দলের সদস্যদের সাথে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন সিদ্দিক।

এদিকে শেখ সিদ্দিকের এ বিজয়ে পেনসিলভানিয়ার বাংলাদেশিদের মাঝে আনন্দের বন্যা বয়ে যায়। নির্বাচনের ফল প্রকাশের সাথে সাথে সিদ্দিকের নির্বাচনী অফিসে মানুষের ঢল নামে। ফুলেল শুভেচ্ছাসহ একে অপরকে মিষ্টি মুখ করান। এই জয়ে স্থানীয় বাংলাদেশি বিভিন্ন সংগঠনসহ পেনসিলভানিয়া স্টেট আওয়ামী লীগ, বিএনপির নেতাকর্মীরা তাকে প্রাণঢালা শুভেচ্ছা জানান।






মন্তব্য চালু নেই