মেইন ম্যেনু

যুক্তরাষ্ট্রে আরো এক কৃষ্ণাঙ্গকে হত্যা করেছে পুলিশ

মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের দক্ষিণাঞ্চলে এক কৃষ্ণাঙ্গকে গুলি করে হত্যা করেছে মার্কিন পুলিশ। মঙ্গলবার মার্কিন পুলিশ জানিয়েছে, ওই কৃষ্ণাঙ্গের গাড়ি নষ্ট হয়ে যাওয়ায় তিনি হাইওয়ে রাস্তার পাশে অস্ত্রসহ দাঁড়িয়ে ছিলেন। ওই অস্ত্রটি তিনি তিন দিন আগে কিনেছিলেন বলে জানা গেছে।

কোরেই জোনস নামে ৩১ বছর বয়সী ওই কৃষ্ণাঙ্গ একজন গায়ক। তিনি স্থানীয় একটি গির্জায় ড্রাম বাজাতেন। তাকে যে পুলিশ কর্মকর্তা গুলি করেছিলেন তিনি ছয় মাস আগে পুলিশ হিসেবে যোগ দিয়েছেন বলে জানিয়েছেন পুলিশের প্রধান স্টিফেন জে স্টিপ। স্টিফেন নামের ওই মার্কিন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, ওই কৃষ্ণাঙ্গর হাতের বন্দুকটি তার গাড়ির বাইরে মাটিতে পাওয়া গেছে। আর বন্দুকের নতুন বক্স পাওয়া গেছে গাড়ির ভেতর।

মার্কিন পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ হত্যার ঘটনা এটাই প্রথম নয়। এর আগেও বেশ কয়েকজন কৃষ্ণাঙ্গকে গুলি করে হত্যা করে মার্কিন বর্ণ বিদ্বেষী পুলিশ।

গির্জার ড্রাম বাদককে কেন তার বাড়ি থেকে কিছুটা দূরে গুলি করে হত্যা করা হয়েছে এ বিষয়ে মঙ্গলবার রাতে সংক্ষিপ্ত এক সংবাদ সম্মেলনে ওই মার্কিন পুলিশ প্রধানকে প্রশ্ন করা হয়। তিনি ওই দুর্ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন, জোনসের পরিবারের প্রতি তারা সমবেদনা জানাচ্ছেন। এবং খুব শিগগিরই তারা জোনসের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করার চেষ্টা করবেন বলেও জানিয়েছেন তিনি। জোনস তার বন্ধুদের সঙ্গে গান বাজনা শেষে বাড়ি ফিরছিলেন। কিন্তু বাড়ি ফেরার পথেই মার্কিন পুলিশের হাতে নিহত হন এই ড্রাম বাদক।






মন্তব্য চালু নেই