মেইন ম্যেনু

যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশী নাগরিকদের নিরাপত্তা নিয়ে সরকার উদ্বিগ্ন

টিপু সুলতান(রবিন), সাভার(ঢাকা): সম্প্রতি যুক্তরাষ্ট্রের মাটিতে বাংলাদেশী নাগরিক খুন হওয়ার পর থেকে দেশটির কয়েকটি শহরে বসবাসরত বাংলাদেশী নাগরিকদের নিরাপত্তা নিয়ে সরকার উদ্বিগ্ন বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবাইদুল কাদের।

মঙ্গলবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের আশুলিয়ার নবীনগর বাস স্ট্যান্ড এলাকায় বিআরটিএ-এর ভ্রাম্যমান আদালতের কার্যক্রম পরিদর্শন কালে এই মন্তব্য করেন।

এসময় মন্ত্রী আরও বলেন, এই ঘটনায় বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত বার্নিকাট ইতি মধ্যে দুঃখ প্রকাশ করেছেন। এছাড়া তিনি এই ঘটনার যথাযথ তদন্তের আশ্বাসও দিয়েছেন বলে জানান মন্ত্রী।

এছাড়া মন্ত্রী মহাসড়কে থ্রি-হুইলার, ব্যাটারী চালিত রিক্সা চলাচল ও মটরসাইকেলে হেলমেট বিহীন তিন জন আরোহী চলাচলকে সড়ক দূর্ঘটনার উৎস বলে মন্তব্য করেন।

হেলমেট ব্যবহারের গুরুত্ব বুঝাতে মন্ত্রী আরও বলেন, যদি সড়ক দূর্ঘটনায় শরীর আঘাত প্রাপ্ত হয় তাহলে তা ট্রিটমেন্ট সম্ভব তবে মাথা আঘাত প্রাপ্ত হলে তা ট্রিটমেন্ট সম্ভব নয়। তাই তিনি মটরসাইকেল চালকদের

হেলমেট ব্যবহার করতে আহবান জানান। পাশাপাশি মটরসাইকেলে তিন জন উঠতে মানাও করেন।
এসময় মহাসড়কগুলোতে চলাচলরত অতিরিক্ত ওজনের যানচলাচল নিয়ন্ত্রনে দেশের মহাসড়কগুলোর চৌদ্দটি স্থানে ওস্কেল স্থাপনের কথাও জানান মন্ত্রী।

বিআরটিএ-এর ভ্রম্যমান আদালতের কার্যক্রম পরিদর্শনকালে মন্ত্রীর সাথে সড়ক বিভাগের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ভ্রম্যমান আদালত কার্যক্রম চলাকালে বেশ কয়েকটি নিবন্ধন বিহীন মটরসাইকেল জব্দ করা হয়। পাশাপাশি হেলমেট ছাড়া মটরসাইকেল চালানোর অপরাধে কয়েকজনকে মামলা দেওয়া হয়।






মন্তব্য চালু নেই