মেইন ম্যেনু

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মহিলাদের ভর্তা প্রদর্শনী

যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের ম্যানচেস্টারে আকর্ষণীয় এক ভর্তা প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

স্থানীয় প্রবাসী বাংলাদেশি মহিলা সমিতির উদ্যোগে গত শনিবার এ ভর্তা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। উক্ত ভর্তা প্রদর্শনীতে ছিল হরেক রকমের মজাদার ভর্তার সঙ্গে মুখরোচক খাবার।

ম্যানচেস্টারের ব্রুক হ্যাভেন নামক একটি কমপ্লেক্সে বসবাসরত বাংলাদেশি মহিলা সমিতি প্রতিবছরের ন্যায় এবারও বাংলা নববর্ষ উপলক্ষে এ ভর্তা প্রদর্শনীর আয়োজন করে। দুপুরের মধ্যাহ্নভোজের জন্য এই আয়োজনে ছিল পোলাও, সাদা ভাতের সঙ্গে ১৫ পদের ভর্তা আর মুখরোচক ভাজি। নিজ নিজ বাসা থেকে এসব ভর্তা তৈরি করে নিয়ে আসেন সবাই। এর মধ্যে ছিল আলু, বেগুন, ফুলকপি, রসুন, মরিচ, পিঁয়াজ, শুটকি, কাঁঠাল বিচি, টমেটো, মাছ, ব্রোকলী, বরবটি, ঢেঁড়স ও চিংড়ি ভর্তাসহ আরও অনেক। কার ভর্তায় কত স্বাদ, এ নিয়ে চলে নানা রকম প্রতিযোগিতাও। মহিলাদের সঙ্গে স্থানীয় পুরুষরাও উক্ত মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন। দিনভর এই ভর্তাপার্টির পাশাপাশি চলে গল্প আর আড্ডা। শিশু-কিশোররাও মেতে উঠেন খেলাধুলায়।

শেষে শিল্পী কৌশলী ইমার পরিবেশনায় সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় শিল্পীরাও অংশগ্রহণ করেন।

এ ভর্তা প্রদর্শনীতে অংশ নেন মেরুনা খান শম্পা, কৌশলী ইমা, মিলি খোরশেদ, সাফিনা করিম অনু, লাকী, নাসিমা, হেনা, সাগরিকা, নাজমুন হাসান, মিতালী, ঈশিতা, মৌসুমী, শিমু, কল্পনা, রোজী, লুনা, মায়া, রেখা, শাম্মী ও শাওন।

আগামী বছরও একই সময়ে এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দেন আয়োজকবৃন্দ।






মন্তব্য চালু নেই