মেইন ম্যেনু

যুক্তরাষ্ট্রে বৈঠকের কথা স্বীকার করলেন শফিক রেহমান

সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যার পরিকল্পনাকারীদের সঙ্গে ২০১২ সালে যুক্তরাষ্ট্রে বৈঠক করার অভিযোগে জ্যেষ্ঠ সাংবাদিক ও উপস্থাপক শফিক রেহমানকে শনিবার গ্রেফতার করা হয়েছে। রোববার তাকে রিমান্ডে নেয় মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। রিমান্ডে শফিক রেহমান বৈঠকে উপস্থিত থাকার কথা স্বীকার করেছেন বলে দাবি করেছে আইনশৃঙ্খলা বাহিনীর একটি দায়িত্বশীল সূত্র।

সূত্র জানায়, জয়কে অপহরণ ও হত্যার পরিকল্পনার দায়ে যারা এখন যুক্তরাষ্ট্রের কারাগারে রয়েছেন তাদের সঙ্গে ২০১২ সালে বৈঠক করার কথা রিমান্ডে স্বীকার করেছেন শফিক রেহমান। তাদের সঙ্গে বিভিন্ন বিষয়ে আলোচনার কথাও স্বীকার করেছেন তিনি।

যুক্তরাষ্ট্রে শফিক রেহমানের বৈঠকে অংশ নেয়া বাকি তিনজন হলেন- যুক্তরাষ্ট্রের জাসাস নেতা মোহাম্মদ উল্লাহ মামুন, তার ছেলে সিজার এবং ছেলের বন্ধু মিল্টন ভূঁইয়া।

দায়িত্বশীল ওই সূত্রটি জানায়, এঘটনায় আমার দেশের সাবেক সম্পাদক মাহমুদুর রহমানেরও জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। সে সময় তিনি ফেডেক্স কুরিয়ার সার্ভিসের মাধ্যমে জয় সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য সরবরাহ করেছিলেন সিজারকে।

এবিষয়ে জানতে চাইলে ডিবি দক্ষিণ বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাশরুকুর রহমান খালেদ বলেন, ‘আদালতের আদেশ ও আইনানুসারে রিমান্ডে নিয়ে শফিক রেহমানকে দ্বিতীয় দিনের মতো জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এদিন ডিবি কিছু গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে। তবে সুষ্ঠু তদন্তের স্বার্থে এখনই কিছু বলা যাচ্ছে না।’

এদিকে, সোমবার একই মামলায় মাহমুদুর রহমানকে গ্রেফতার দেখিয়ে আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা পরিদর্শক ফজলুর রহমান। ঢাকার সিএমএম আদালত আগামী ২৫ এপ্রিল মাহমুদুর রহমানের রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করেছেন।

শফিক রেহমানের দেয়া তথ্য অনুযায়ী তাকে গ্রেফতার দেখানো হবে বলে জানিয়েছে একাধিক সূত্র।জাগো নিউজ






মন্তব্য চালু নেই