মেইন ম্যেনু

যুক্তরাষ্ট্রে সিনেমা হলে হামলায় নিহত ৩

যুক্তরাষ্ট্রে এবার সিনেমা হলে হামলা চালাল এক বন্দুকধারী। এ ঘটনায় নিহত হয়েছে দুজন এবং আহত হয়েছে সাতজন। একই সময় বন্দুকধারী নিজেকে গুলি করে হত্যা করে।

যুক্তরাষ্ট্রের লুজিয়ানা রাজ্যে বৃহস্পতিবার এ ঘটনা ঘটেছে। পুলিশ জানিয়েছে, ৫৮ বছর বয়সি একজন শ্বেতাঙ্গ বন্দুক নিয়ে সিনেমা হলে হামলা চালায়। হলের মধ্যে এলোপাতাড়ি গুলিতে হতাহতের ঘটনা ঘটে। এর চেয়ে বেশি কিছু জানায়নি লুজিয়ানা পুলিশ।

শুক্রবার এ খবর জানিয়েছে বিবিসি অনলাইন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, লুজিয়ানা রাজ্যের লাফায়েত শহরের গ্রান্ড থিয়েটার নামের সিনেমা হলে মুভি দেখানোর সময় বন্দুকধারী হামলা চালানো শুরু করে। হামলাকারী স্ক্রিনেও গুলি চালায়। ২০ মিনিট ধরে বন্দুকধারী এই সিনেমা হলে তা-ব চালায়।

বৃহস্পতিবার এই ঘটনার কয়েক ঘণ্টা আগে প্রেসিডেন্ট বারাক ওবামা বিবিসিকে জানান, যুক্তরাষ্ট্রে অস্ত্র আইন নিয়ে তিনি ভীষণ হতাশ। অস্ত্র আইন সংস্কার করতে না পারায় দুঃখ প্রকাশ করেন তিনি।

পুলিশ প্রধান জন ক্রাফট জানিয়েছেন, হামলাকারীর পরিচয় জানতে পেরেছে পুলিশ। তবে এখই তা প্রকাশ করা হচ্ছে না। তিনি আরো জানান, আহত সাতজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের আঘাত গুরুতর হলেও জীবন সংশয় নেই।

ছবি দেখতে আসা এক ব্যক্তি জানান, গ্রান্ড থিয়েটারে তখন ট্রেনরেক নামে চলচ্চিত্র দেখানো হচ্ছিল। এ সময় হঠাৎ এক ব্যক্তি উঠে দাঁড়িয়ে স্ক্রিনে গুলি চালানো শুরু করে। তবে বন্দুকধারীকে কোনো কথা বলতে শোনেনি।






মন্তব্য চালু নেই