মেইন ম্যেনু

যুক্তরাষ্ট্র বেড়িয়ে আসুন মোহনীয় গ্রীষ্মে (দেখুন ছবিতে)

যুক্তরাষ্ট্রে গ্রীষ্মে বেড়ানো একটি মজার অভিজ্ঞতা। হিমঘর থেকে জেগে ওঠা দিনগুলিতে গ্রীষ্ম যেন খুলে দেয় নানান দিকে ছুটে বেড়ানোর পথ। আসুন এক নজরে দেখে নিই আমেরিকার করেকটি জনপ্রিয় ভ্রমণ আকর্ষণ।

Yosmite
বেশ কিছু প্রাকৃতিক আকর্ষণ এবং কম খরচে ক্যাম্পেইন করা যায় বলে শহুরে ব্যস্ততায় এক মুঠো আনন্দের ছোঁয়া পেতে ইয়োজমাইট একটি আদর্শ জায়গা। এখানেও সামান্য প্রবেশমূল্য দিয়ে হাইকিং করতে পারবেন এবং ভ্রমণকারীরা হোটেল খরচ বাঁচাতে সহজেই থাকতে পারবেন তাবু টানিয়ে।

সানফ্রানসিস্কো
U.S. News & World Report অনুযায়ী সানফ্রানসিস্কো আমারিকার সব চেয়ে দারুণ বেড়ানোর জায়গা। ট্যুরিস্ট আকর্ষনের মধ্যে আছে, উত্তর আমেরিকার সবচেয়ে পুরাতন চায়নাটাউন, গোল্ডেন গেট ব্রীজ (সুপারম্যান, স্টার ট্রেক, এক্স ম্যান, দ্যা লাস্ট স্ট্যান্ডসহ আরও অনেক সিনেমার শ্যুটিং হয়েছে এখানে) ।

ওয়াশিংটন ডি সি
যুক্তরাষ্ট্রের রাজধানী। গ্রীষ্মকালে বেড়ানোর জন্য দারুণ একটি জায়গা ওয়াংশিংটন ডিসি। এখানে দেখার জন্য আছে অনেক ঐতিহাসিক নিদর্শন। DuPont Circle এ বিভিন্ন যাদুঘরে বেড়াতে পারবেন, আছে নামীদামী রেস্তোরাঁও।

গ্লাসিয়ার ন্যাশনাল পার্ক, মন্টানা
ভীষণ শীতল এই জায়গাতে বছরের বেশিরভাগ সময় প্রবেশই করা যায় না। গ্রীষ্মই এখানে যাওয়ার মোক্ষম সময়। এখানে চমৎকার পাহাড়ে ফিরে যেতে পারবেন প্রকৃতির একদম কাছে। অনুভব করতে পারবেন সন্তর্পনে ঋতুর পরিবর্তন।

Rehoboth Beach, Delaware
নিশ্চুপ ঠান্ডা এই বীচে ঘুরে আসুন এই গ্রীষ্মে। রেহোবথের সামুদ্রিক খাবার, সুন্দর সূর্যাস্ত, বাইরের চিত্তবিনোদন, আটলান্টিক কোস্ট এর বিভিন্ন বীচে বেড়ানোর সুযোগ সব মিলিয়ে নিরিবিলি, শান্ত আর আরামের একটি বেড়ানোর জায়গা রেহোবথ বীচ।

Louisville, Kentucky
কেন্টাকির সবুজ পাহাড়ের শীতলতার ছোঁয়া নিতে বেরি্যে আসুন এই গ্রীষ্মে। জায়গাটি ইন্ডিয়ানা বর্ডারে ওহিও নদীর তীরে অবস্থিত। প্রতি মে মাসে এখানে বিখ্যাত ঘোড়দৌড় কেন্টাকি ডার্বি অনুষ্ঠিত হয়। কেন্টাকি ডার্বি মিউজিয়ামে এর ইতিহাস জানা যায়।

ইয়ালোস্টোন
ইয়েলোস্টোন সকল বয়সের ভ্রমণকারীদের জন্য শ্বাসরুদ্ধকর একটি প্রাকৃতিক আকর্ষণ। মাইলের পর মাইল হাইকিং এবং স্কিইং এর পথ, গরম স্প্রিংস এবং বেলচিং কাদার পুল সব মিলিয়ে আমেরিকার সবচেয়ে প্রাচীন ন্যাশনাল পার্কে প্রবেশ মূল্য কমই রাখা হয়েছে বলে মনে হবে আপনার!



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই