মেইন ম্যেনু

‘যুদ্ধাপরাধী’ পেলেন আওয়ামী লীগের মনোনয়ন

চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন একাত্তরে মানবতাবিরোধী অপরাধ মামলার এক আসামি।

ওই আসামি আবুল খায়ের গোলাপ। তিনি হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে রয়েছেন। তাকে ইউপি নির্বাচনে দলীয় মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

আগামী ৪ জুন এই ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আজ এই এলাকার আওয়ামীলীগের প্রার্থীদের দল থেকে মনোনয়নপত্র দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে রাষ্ট্রপক্ষের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ ছায়েদুল হক সুমন বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন। প্রমাণস্বরূপ তদন্ত সংক্রান্ত একটি নথি তিনি সাংবাদিকদের দিয়েছেন।

ওই আইনজীবী জানান, গত ১৬ ফেব্রুয়ারি তার বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের অভিযোগ এনে মামলা দায়ের করা হয়। এ মামলায় তার বিরুদ্ধে তদন্ত চলছে।

তবে আবুল খায়েরের একটি ঘনিষ্ঠ সূত্র বলছে, স্বাধীনতার পর থেকেই তিনি আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত। তার বিপক্ষের একটি গ্রুপ জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে যুদ্ধকালে ধর্ষণের অভিযোগ এনে ওই মামলাটি দায়ের করেছে। তার আপন চাচাতো ভাই সাবেক ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা শাহ নেয়াজের সঙ্গে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে তার।

এ ব্যাপারে আবুল খায়ের গোলাপের সঙ্গে বারবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।






মন্তব্য চালু নেই