মেইন ম্যেনু

‘যেকোনো অপারেশনে পুলিশের সক্ষমতা রয়েছে’

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, জননিরাপত্তা বিধান, জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে যেকোনো ধরনের অপারেশন করতে বাংলাদেশ পুলিশের সক্ষমতা রয়েছে। এজন্য পুলিশের সামর্থ্ও অনেক বেড়েছে। পুলিশ এখন যেকোন চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত।

বৃহস্পতিবার বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্সে অতিরিক্ত মহা-পুলিশ পরিদর্শক পদে সদ্য পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিধান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

আইজিপি বলেন, পুলিশ বৃহস্পতিবার রাজধানীর মিরপুরের একটি বাসায় উগ্রবাদী জঙ্গিদের ধরতে একটি সফল অপারেশন চালিয়েছে। যেখানে কোনো প্রকার প্রাণহানির ঘটনা ঘটেনি। এমন কি একজনও আহত হয়নি। এ ধরনের একটি অপারেশন পরিচালনার সময় অনেক কিছুই ঘটে থাকে। জঙ্গি দমনে এককভাবে যেকোন অপারেশন পরিচালনার সামর্থ্য ও দক্ষতা পুলিশের রয়েছে। তিনি আজকের অপারেশনের সঙ্গে সংশ্লিষ্ট গোয়েন্দা ও পুলিশ সদস্যদের ধন্যবাদ জানান।

তিনি বলেন, পুলিশিং একটি টিম ওয়ার্ক। সবাই মিলে নিজ নিজ অবস্থান থেকে এক সঙ্গে কাজ করলে দেশের আইনশৃঙ্খলার উন্নতি হবে, দেশ এগিয়ে যাবে। টিমের শক্তিকে কাজে লাগিয়ে দায়িত্ব পালনের জন্য পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের প্রতি আহবান জানান তিনি।

বিসিএস (পুলিশ) ক্যাডারে সাত কর্মকর্তা অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক পদে পদোন্নতি পেয়েছেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হয়েছে। পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা হলেন- বাংলাদেশ পুলিশ একাডেমির ভাইস প্রিন্সিপাল অমূল্য ভূষণ বড়ুয়া, কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ সাদিকুর রহমান এনডিসি, ডিআইজি মোহাম্মদ নাজিবুর রহমান এনডিসি, পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজি মো. মইনুর রহমান চৌধুরী, আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত আইজিপি সিদ্দিকুর রহমান, পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আবুল কাসেম এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

আইজিপি এবং সিআইডি প্রধান শেখ হিমায়েত হোসেন, অতিরিক্ত আইজিপি মো. মোখলেসুর রহমান, র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ পুলিশ হেডকোয়ার্টার্সে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।

এদিকে বৃহস্পতিবার বিকেলে রাজারবাগ পুলিশ লাইনস অডিটোরিয়ামে বাংলাদেশে অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির ৩৩তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশ একটি সেবাধর্মী সংগঠন। এ সংগঠনের কর্মকর্তারা অবসরে গিয়েও সামাজিক এবং নাগরিক দায়বোধ থেকে নিজেদের জনসেবায় ব্যাপৃত রাখেছেন তা সত্যিই গৌরবের এবং আনন্দের। তিনি বলেন, অবসরপ্রাপ্ত প্রবীণ কর্মকর্তারা আমাদের সম্পদ। তাদের বিজ্ঞ পরামর্শ এবং স্বতঃস্ফূর্ত সহযোগিতা আমাদের পাথেয়।






মন্তব্য চালু নেই