মেইন ম্যেনু

যে কথাগুলো শুনতে পছন্দ করে না ছেলেরা

অনেক সময় ছোট ছোট অনেক কথা রয়েছে যা আমরা শুনতে পছন্দ করি না। যেসব কথা শুনলে হঠাৎ করেই আমাদের মেজাজ খারাপ হয়ে যায়। সে রকম কিছু কথা রয়েছে যা পুরুষেরা শুনতে চায় না। বিশেষ করে একজন পুরুষ তার স্ত্রী বা বান্ধবীর কাছ থেকে কিছু এমন কথা রয়েছে যা কখনও শুনতে চায় না। তবে অনেকে না বুঝে এসব কথা বলে তাদের মেজাজ গরম করে দেন।

নারীদেরও অনেক সময় অনেক কথা পছন্দ হয় না। পরিস্থিতি শান্ত রাখার জন্য কিছু কথা কখনও না বলাই ভাল। সম্প্রতি কিছু পুরুষদের প্রশ্ন করা হলে তারা তাদের অপছন্দনীয় প্রশ্নের কথা জানান। টাইম্‌স অফ ইন্ডিয়ার বরাতে আপনাদের জন্য সে সকল প্রশ্ন এখানে তুলে ধরা হল-

১. তুমি আবারও আরেক গ্লাস মদ পান করছ? আরেক প্লেট ফ্রেঞ্জ ফ্রাই খাচ্ছ?
তুমি কি এর ক্যালোরি সম্পর্কে বুঝতে পারছ? কোন পুরুষ চায় না কী তার খাবারের বিষয় নিয়ে কথা বলুক। এসকল প্রশ্ন তাদের খুব খারাপ লাগে।

২. তোমার বান্ধবী তোমাকে ফোন করেছিল কেন?
আমি তার কথাগুলো শুনেছি। তুমি এখনও তার সাথে যোগাযোগ রাখছ? ছেলেরা তাদের বিষয়ে সব কিছু জানাতে আগ্রহী থাকে। কিন্তু আপনি যদি জোর করে কিছু জানার ইচ্ছা করেন তাহলে হিতের বিপরীত হতে পারে।

৩. আমাকে কি এই জামাতে মোটা লাগছে?
বিশ্বাস করুন, তারা সবসময় সত্য উত্তর দিতে চান। কিন্তু এতে আপনি মনঃক্ষুণ্ণ হতে পারেন। তাই এই প্রশ্নে তারা রাগান্বিত হন।

৪. কাল রাতে আমরা যখন মুভি দেখার জন্য বাহিরে গিয়েছিলাম, তুমি মাত্র একবার বাহিরে খাবার কথা বলেছিলে। তোমার কি আরেকবার জিজ্ঞেস করা উচিৎ ছিল না?
ছেলেরা বারবার একই কথা বলতে পছন্দ করেন না। বিশেষ করে, বিয়ের পর তারা একই কথা বারবার বলেন না। তাই সেই আশা করা বল্ধ করেন।

৫. আমি জানি, আমি তোমার প্রাক্তন প্রেমিকার মত সুন্দর নই। কিন্তু সৌন্দর্য ও বুদ্ধিমত্তার দিক থেকে রেট করতে গেলে তুমি আমাদের কত পয়েন্ট দিবে?
একজনের সাথে আরেকজনের তুলনা করা মোটেই ঠিক নয়। তাই এরকম প্রশ্ন ভুলেও করবেন না। এতে সে মনে করবে আপনি তাকে অবিশ্বাস করেন।

৬. সত্যি করে বলত, তুমি কি তোমার প্রাক্তন প্রেমিকাকে বিয়ে করার স্বপ্ন দেখতে?
একজন যখন কোন সম্পর্কে থাকে তখন সে অবশ্যই তার প্রেমিক বা প্রেমিকাকে নিয়ে অনেক স্বপ্ন দেখে। যদি তা সফল না হয়, তাহলে অনেক কষ্ট পেতে হয়। তাই ঐ প্রশ্ন করলে তাদের মনে আবার সেই কষ্ট উঁকি দিতে পারে।

৭. আমার মুখে ব্রণ হলে কি আমার সাথে ঘুরতে যেতে তোমার অসুবিধা বা লজ্জাবোধ হবে?
এরকম প্রশ্নে রাগ হওয়া স্বাভাবিক। মনে রাখবেন, সত্যিকারের ভালবাসা মনের সাথে হয়, শারীরিক সৌন্দর্যের সাথে নয়।






মন্তব্য চালু নেই