মেইন ম্যেনু

যে কারণে কোপা আমেরিকা থেকে ছিটকে গেলেন কাকা

গত বছর কোপা আমেরিকার দলে ছিলেন না। ছিলেন না দেশের মাটিতে হয়ে যাওয়া বিশ্বকাপের দলেও। অনেক দিন পর কাকার সামনে ব্রাজিলের হয়ে বড় টুর্নামেন্ট খেলার সুযোগ তৈরি হয়েছিল। সতীর্থের চোটে জায়গা পেয়েছিলেন এবারের কোপা আমেরিকার দলে। কিন্তু হ্যামস্ট্রিং ইনজুরিতে বিশ্বকাপের পর ফুটবলের সবচেয়ে জমজমাটপূর্ণ এই আসর থেকে ছিটকে গেলেন কাকা। হ্যামস্ট্রিংয়ে টান পড়ায় কমপক্ষে ২০ দিনের জন্য মাঠের বাইরে থাকতে হবে এই মিডফিল্ডারকে। কাকার বদলে দলে নেওয়া হয়েছে গানসোকে। ২০১২ সালে সর্বশেষ ব্রাজিলের হয়ে খেলেছিলেন ২৬ বছর বয়সী গানসো।

২০১০ বিশ্বকাপের পর ব্রাজিলের হয়ে আর কোনো বড় টুর্নামেন্টে খেলা হয়নি ২০০৭ সালের ফিফা বর্ষসেরা ফুটবলার কাকার। ২০১১ সালের কোপা আমেরিকা আর ২০১৩ সালের ফিফা কনফেডারেশনস কাপেও ছিলেন না। নেইমারের না থাকা, মাঝমাঠে ভালো খেলোয়াড়ের সংকট, অভিজ্ঞতা—সব মিলিয়েই আবারও দুয়ার খুলেছিল তার জন্য। কোপার প্রস্তুতি ম্যাচে পানামার বিপক্ষে বদলি হিসেবে খেলেছিলেন। কিন্তু টুর্নামেন্ট শুরুর মাত্র কয়েক ঘণ্টা আগে ছিটকে পড়লেন তিনি।

হুট করে দলে ডাক পাওয়া গানসো ২০১১ সালে কোপা আমেরিকায় ব্রাজিলের প্রতিটি ম্যাচে খেলেছেন। যদিও এরপর আর ডাক পাননি ব্রাজিলের জাতীয় দলে।

বাংলাদেশ সময় শনিবার সকাল সাড়ে সাতটায় কোপার উদ্বোধনী ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্র মুখোমুখি হবে কলম্বিয়ার। পরদিন সকাল আটটায় ব্রাজিল খেলবে ইকুয়েডরের সঙ্গে। মঙ্গলবার সকাল আটটায় আর্জেন্টিনার প্রথম ম্যাচ, প্রতিপক্ষ গত আসরের ফাইনালে আর্জেন্টিনাকে কাঁদানো চিলি।






মন্তব্য চালু নেই