মেইন ম্যেনু

যে কারণে জিম্বাবুয়ে সফরে যাচ্ছে পাকিস্তান

২০১৭ সালে ইংল্যান্ডে আয়োজিত আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে খেলা অনিশ্চিত হয়ে গিয়েছিল পাকিস্তানের। সে কারণে শ্রীলঙ্কা সফর শেষ করেই জিম্বাবুয়েতে ত্রিদেশীয় একটি সিরিজ আয়োজনের পরিকল্পনা করে তারা।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জিতে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে খেলা নিশ্চিত হওয়ার পর ত্রিদেশীয় সিরিজ আয়োজন থেকে সরে আসে পাকিস্তান। শুধু তাই নয়, জিম্বাবুয়ের বিপক্ষে সেপ্টেম্বর মাসে যে নির্ধারিত সফর ছিল, সেটাও না যাওয়ার সিদ্ধান্ত নেয় তারা।

শেষ পর্যন্ত জিম্বাবুয়ে সফরে যাচ্ছে পাকিস্তান। তবে সফরসূচিতে বেশ পরিবর্তন আনা হয়েছে। নতুন সূচি অনুযায়ী ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে প্রথম ওয়ানডে। তার আগে হবে টি-টোয়েন্টি ম্যাচ। আর এমনটি করার কারণ হলো- ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আইসিসির র‌্যাংঙ্কিংয়ে শীর্ষস্থানধারী ৮টি দল সুযোগ পাবে চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার। সে কারণে ৩০ তারিখে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করবে পাকিস্তান। যাতে স্বাগতিকদের কাছে পাকিস্তান হারলেও সেটা কোনোভাবে চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার বিষয়ে জটিলতা তৈরি না করে।

তবে অনিশ্চিত থেকে শেষ পর্যন্ত জিম্বাবুয়ে সফরে যাওয়ার পেছনের একটি কারণ জানালেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা। তিনি বলেন, ‘খারাপ সময়ে জিম্বাবুয়ে আমাদের সহায়তা করেছে। যখন অন্য কোনো দেশ পাকিস্তানে খেলতে আসতে কোনোভাবেই রাজি হচ্ছিল না, সে সময়ে জিম্বাবুয়ে সফরে আসে। তাই তাদের সঙ্গে আমাদের সম্পর্কটা ভালো রাখা উচিত। আমরা এই সফর নিয়ে বেশ আশাবাদী। আশা করছি ভবিষ্যতে পাকিস্তান ও জিম্বাবুয়ের মধ্যকার ক্রিকেটীয় সম্পর্ক আরো জোরদার হবে।’






মন্তব্য চালু নেই