মেইন ম্যেনু

যে কারণে বাদ পড়লেন রুবেল হোসেন

ঠিক ৬ বছর ৭ মাস ২৯ দিন পর সাউথ আফ্রিকার সঙ্গে টি-টুয়েন্টি ক্রিকেট খেলতে যাচ্ছে বাংলাদেশ। দুই দলের সব শেষ দেখা সেই ২০০৮ সালের ৫ নভেম্বর, জোহানেসবার্গে। সে ম্যাচেও বাংলাদেশ দলে ছিলেন এবং আজ রোববারের ম্যাচে আছেন- এমন ক্রিকেটার ৩ জন।

তারা হলেন; তামিম ইকবাল, সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম। আর সাউথ আফ্রিকার হয়ে ওই ম্যাচে খেলেছিলেন এবং এই ম্যাচেও খেলবেন- এমন আছেন ২ জন। তারা হলেন; এবি ডিভিলিয়ার্স এবং জেপি ডুমিনি।

ওয়ান্ডারার্স স্টেডিয়ামের ওই ম্যাচে ডাক-ওয়ার্থ লুইস মেথডে বাংলাদেশ ১২ রানে হারলেও ১৬ রান খরচে ৪ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ হয়েছিলেন বাংলাদেশী স্পিনার আব্দুর রাজ্জাক। প্রোটিয়াদের শক্তিশালী ব্যাটিং লাইন আপের বিপক্ষে একজন স্পিনারের এমন সাফল্যই হয়তো নির্বাচকদের উৎসাহ দিয়েছে অফ স্পিনার ফিরেছেন সোহাগ গাজী। নিজের নতুন বোলিং অ্যাকশন নিয়ে দলে ফিরেই টাইগারদের বেস্ট ইলেভেনে ঢুকেছেন গাজী।

গাজী দলে আসার কারণে রুবেলকে বসিয়ে রাখা হয়েছে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাশ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, সোহাগ গাজী, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান ও আরাফাত সানি।

ডাগ-আউটে থাকলেন রুবেল হোসেন, জুবায়ের হোসেন এবং রনি তাুলকদার। সাউথ আফ্রিকার বিপক্ষে তৃতীয় এবং নিজেদের ৪৩ তম টি-টুয়েন্ট ম্যাচ খেলতে বাংলাদেশ। এর আগের ৪২টি টি-২০ ম্যাচ খেলে ১২টি জয় আছে বাংলাদেশের।






মন্তব্য চালু নেই