মেইন ম্যেনু

যে কারণে বেঁচে যান ওয়াসিম আকরাম

করাচির জাতীয় স্টেডিয়ামে যাওয়ার পথে পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরামের গাড়িতে গুলি চালিয়েছিল বন্দুকধারীরা। বুধবার করাচিতে ট্রাফিক জ্যামে আটকে থাকার সময় সাবেক এ অধিনায়কের গাড়িতে গুলি করেন বন্দুকধারী। এ সময় ওয়াসিম আকরাম গাড়িতেই ছিলেন।

কিন্তু বন্দুকধারী সন্ত্রাসী ওয়াসিম আকরামকে চিনতে পারায় তিনি জীবনে বেঁচে যান। এমনটাই জানালেন স্বয়ং ওয়াসিম আকরাম। তিনি বলেন, আমি নিজের গাড়িতে করে করাচি জাতীয় স্টেডিয়ামে যাচ্ছিলাম। পেছন থেকে একটি গাড়ি বারবার আমাকে ধাক্কা দিচ্ছিল।

ওয়াসিম আকরাম বলেন, আমার গাড়ি কিছুটা ক্ষতিগ্রস্তও হয়। গাড়ি থেকে নেমে দৃষ্টি আকর্ষণের চেষ্টা করি। ক্ষতিগ্রস্ত গাড়ি দেখতে চেষ্টা করি। এ সময় বেশ মানুষ জড়ো হয় সেখানে। পেছনের গাড়ি থেকে একটুপর একজন মানুষ বের হলেন। বন্দুকে গুলি লোড করে সরাসরি আমার দিকে তাক করলেন।

তিনি বলেন, তখন একটা ভীতিকর পরিবেশ সৃষ্টি হয়। আমি কেঁপে ওঠি। হঠাৎ ভিড়ের মধ্য থেকে একজন চিৎকার করে বলে ওঠেন, আরে কী করছো? কাকে মারছো? ইনি ওয়াসিম আকরাম। সে তখন আমার দিক থেকে বন্দুকের নল সরিয়ে নিয়ে আমার গাড়িতে গুলি করে। এরপর আকাশের দিকে কয়েক রাউন্ড গুলি করে পালিয়ে যায়।

ওয়াসিম আকরাম বলেন, একটা গাড়ির সঙ্গে আরেকটা গাড়ির ধাক্কা লাগতেই পারে। কলকাতাতেও আমি গাড়ির ধাক্কা খেয়েছি। পৃথিবীর সব দেশেই এমন ঘটনা ঘটে। কিন্তু অন্যান্য দেশ ও আমাদের মধ্যে পার্থক্য হলো, আমাদের এখানে অনেকেই যত্রতত্র বন্দুক বহন করে। এমন ঘটনা পৃথিবীর কোথাও সম্ভবত নেই।






মন্তব্য চালু নেই