মেইন ম্যেনু

যে কারণে বেয়ার গ্রিলসের সঙ্গী হলেন ওবামা

হোয়াইট হাউস ছেড়ে আলাস্কার পাহাড়ি রাস্তায় হাড় কাঁপানো ঠাণ্ডায় আমেরিকার প্রেসিডেন্ট বারাক ওবামা! বিশ্বের মহাশক্তিধর দেশের প্রেসিডেন্টেকে এমন রূপে দেখে অবাক বিশ্ববাসী।

জঙ্গল ঘেরা পাহাড়ি রাস্তায় হাড় কাঁপানো ঠাণ্ডায় যেখানে প্রকৃতির সাথে লড়াই করে বেঁচে থাকতে হয়। আলাস্কার উষর প্রান্তরে তারই স্বাদ নিজের চোখে দেখলেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

আলাস্কায় গিয়েছিলেন জলবায়ু পরিবর্তন সংক্রান্ত সেমিনারে যোগ দিতে। সেমিনার শেষ করেই বেরিয়ে পড়েন আলাস্কার পথে। আর তার সঙ্গী হলেন জনপ্রিয় টেলিভিশন সিরিজ ম্যান ভার্সেস ওয়াইল্ডের সঞ্চালক বেয়ার গ্রিলস।

লক্ষ দু’দিন আলাস্কার শ্বাপদ সঙ্কুল জঙ্গলের পথে ঘুরে বেড়ানো। কেমন সেই অভিজ্ঞতা? বর্ণনা করেছেন খোদ মার্কিন প্রেসিডেন্ট।

গায়ে শুধু গরম জামাকাপড়। সঙ্গে নেই আর কোনওকিছুই। না আছে খাবার। না আছে জল। এই পরিস্থিতিতে কি করলেন ওবামা? সেও এক অবাক করা দৃশ্য!

খাবারের সন্ধান করতে করতে রাস্তায় পাওয়া গেল, ভাল্লুকের আধ খাওয়া কাঁচা মাছ! কাঠকুটো জ্বেলে, তাই পুড়িয়ে নিলেন বেয়ার গ্রিলস। তাই দিয়ে মহাভোজ!

তথ্য অনুযায়ী, মার্কিন মুলুকের ৪৯ তম এই রাজ্যের আর্কটিক রেঞ্জে প্রথম মার্কিন প্রেসিডেন্ট হিসেবে পা দিলেন বারাক ওবামাই। আর তার সম্মানের আয়োজনে বিশেষ লোকনৃত্যের আয়োজন করেছিলেন ডিলিংহামের মেয়র। আর সেখানে ধরা দিলেন অন্য ওবামা।

মার্কিন প্রেসিডেন্টের মেয়াদ প্রায় শেষের পথে। মার্কিন সংবিধান অনুযায়ী, আর প্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়াতে পারবেন না ওবামা। তাই আলাস্কা সফরের মজা সবটুকু চেটেপুটে নিলেন বিশ্বের সর্বশক্তিমান দেশের প্রধান।






মন্তব্য চালু নেই