মেইন ম্যেনু

যে তিনটি কথা আপনার দুর্বল ব্যক্তিত্বকে প্রকাশ করে

আপনার সারাদিনের কথাবার্তার সময় আপনার মুখ থেকে এমন কিছু কথা অবচেতন মনে অথবা অভ্যাসবশত বেরিয়ে যায়, যেগুলো আপনার ব্যক্তিত্বকে সামনের মানুষটির কাছে দুর্বল করে তোলে। আপাতত জেনে নিন এমন তিনটি কথা যা কখনাে কারো সামনে বলতে যাবেন না। যেগুলো আপনার মুখ থেকে বেরোয় বলে, আপনার ব্যক্তিত্বকে দূর্বল করে তোলে।

১) আসলে বা প্রকৃতপক্ষে – আপনি যখনই কথায় কথায় বলে ওঠেন আসলে বা প্রকৃতপক্ষে, তখন আপনার দুর্বল ব্যক্তিত্বকেই তুলে ধরে। কারণ, আপনি যদি কথায় কথায় বলেন আসলে, তাহলে সামনের মানুষের মনে হয়, তাহলে কী আপনি মিথ্যে কথা বলতে অভ্যস্থ। তাই বিশেষ বিশেষ কথার ক্ষেত্রে আসলে বলে নিচ্ছেন। তাহলে এবার থেকে আসলে বা প্রকৃতপক্ষে কথাটা এড়িয়ে চলুন।

২) দুঃখিত – কিছু মানুষ আছেন, যারা কথায় কথায় দুঃখ প্রকাশ করেন। শুধু বলেন, স্যরি। আমার ভুল হয়ে গিয়েছে। কিন্তু মাথায় রাখতে হবে, লোক আপনার স্যরি কিংবা দুঃখিত হওয়ার জন্য বসে নেই। লোকে আশা করে, আপনি কোনো ভুলই করবেন না। সেখানে যদি একদিনের মধ্যে ৫০টি ভুল করেন আর তারপর স্যরি বলেন, তাহলে আপনার দুর্বল ব্যক্তিত্বই ফুটে ওঠে।

৩) আমি – সবসময় কথায় কথায় আমি বলবেন না। আমি বলছি শুনুন। আমি মনে করি এটা। প্রতি কথায় আমি বলার অর্থ আপনি বড্ড আমি আমি করেন। এটার জন্য মানুষ আপনাকে অপছন্দ করবে। তাই এবার থেকে কথায় কথায় আমি বলা ছেড়ে দিন।-জিনিউজ






মন্তব্য চালু নেই