মেইন ম্যেনু

যে ধরনের পুরুষকে ভুলেও হাতছাড়া করবেন না

প্রেম তো করছেন, কিন্তু বিয়ে করবেন কিনা ভাবছেন? আজকাল কেবল ছেলেরাই নয়, অনেক মেয়েও এই বিষয়টি নিয়ে দ্বিধায় ভোগেন। আর ভোগাটাই স্বাভাবিক। কেননা বিয়ের পর ব্রেকআপ নয়, ডিভোর্স হয়। এবং দ্রুত গতিতে বাড়ছে ডিভোর্সের হার। এমন পরিস্থিতিতে ভেবেচিন্তে বিয়ে করাটাই শ্রেয়। কিন্তু কীভাবে বুঝবেন যে কোন মানুষটি আপনাকে ভালো রাখবে? তাহলে জেনে নিন ১৫টি বিশেষ গুণের কথা। এই ১৫টি বিশেষ গুণ যদি কোন পুরুষের মাঝে পেয়েই যান, তবে ভুল করেও হাতছাড়া করবেন না যেন!

যখন একসাথে থাকেন, সে শুধু আপনাকেই দেখে
পুরুষ মাত্রই অন্য নারীদের দিকে তাকাবেন। কিন্তু যখন আপনারা একসাথে থাকেন, তাঁর মুগ্ধ দৃষ্টি কি কেবল আপনার দিকেই থাকে? তবে জেনে রাখুন, এই মানুষটি আপনাকে আসলেই ভালোবাসেন।

তিনি দয়ালু মানুষ, কিন্তু দুর্বল নন
জীবনসঙ্গী দয়ালু মানুষ হওয়া বাঞ্ছনীয়। যিনি অন্যের সাথে কঠোর, আপনার প্রতি কঠোর হতে কতক্ষণ?

তিনি ধৈর্যশীল
একজন পুরুষ ধৈর্যশীল হলে সংসার জীবন নিঃসন্দেহে হয়ে ওঠে অনেক বেশী সুখের, ঝগড়া হয় কম আর ভালোবাসা থাকে বেশী।

তিনি দারুণ উচ্চাকাঙ্ক্ষী, কিন্তু কল্পবিলাসী নন
একজন উচ্চাকাঙ্ক্ষী মানুষ জীবনে অনেকদূর যাবার যোগ্যতা রাখেন। তবে আকাশ কুসুম কল্পনায় ব্যস্ত মানুষেরা নন। তেমন জীবনসঙ্গী কেবল বিপর্যয় ডেকে আনেন জীবনে।

রাঁধতে জানেন
দুজনেই কর্মজীবী হলে একজন রাঁধতে জানা স্বামী নিঃসন্দেহে বাড়তি পাওয়া!

দারুণ কেমিস্ট্রি
কেবল ভালোবাসা থাকলেই হবে না, দুজনের মাঝে একটা দারুণ রসায়নও থাকা চাই। আগ্রহ, উত্তেজনা, কাছে যাবার বাসনা ইত্যাদি মিলিয়েই তৈরি হয় দারুণ রোমান্স।

তিনি বুদ্ধিমান, কিন্তু অহংকারী নন
বুদ্ধিমান মানুষ যদি অহংকারী হন, তবে সারা জীবন আপনাকে দাবিয়ে রাখবেন। অহংকারী পুরুষ হতে সাবধান।

তিনি আপনাকে হাসাতে পারেন, ভরিয়ে রাখেন আনন্দে
যতক্ষণ তাঁর সাথে থাকেন, আপনার মনটা কি আনন্দে ভরে থাকে? তিনি কি খুব অনায়াসেই আপনাকে হাসাতে পারে? তবে জেনে রাখুন, এটাই সেই পুরুষ যাকে আপনি খুঁজছেন!

না বললেও তাঁর ভালোবাসা আপনি নিজের গভীরে অনুভব করতে পারেন
মুখে ভালোবাসি না বললেও তাঁর ছোট ছোট কাজ দিয়েই কি আপনি অনুভব করতে পারেন তাঁর গভীর ভালোবাসা? এমন মিষ্টি একজন পুরুষকে ছেড়ে দেবার কথা ভাববেন না মোটেও।

দুজনের সম্পর্ক রক্ষায় ইচ্ছা করেই ঝগড়ায় হেরে যান
ঝগড়া হচ্ছে খুব? ভীষণ তর্ক? দোষটা যারই হোক, কেবল শান্তি রক্ষা করতে গিয়েই কি তিনি তর্কে হেরে যান? তাহলে জেনে রাখুন, মানুষটি নিজের চাইতেও অনেক বেশী ভালো আপনাকে বাসে।

আপনার যখনই কোন সাহায্য প্রয়োজন হয়, তিনি আছেন
বিশাল বড় কোন বিষয় থেকে শুরু করে একদম তুচ্ছ কোন ব্যাপার, আপনার যে কোন প্রয়োজনে তিনি বাড়িয়ে দেন সাহায্যের হাত। এমন পুরুষ ছাড়া আর কে জীবনসঙ্গী হবার যোগ্য?

তিনি আপনাকে মুখে তুলে খাইয়ে দেন
মুখে তুলে খাইয়ে দেবার কাজটা সাধারণত মেয়েরা করে। যখন এই কাজটি কোন প্রেমিক করেন নিজের প্রেমিকার জন্য, বুঝতে হবে মেয়েটিকে তিনি সারা জীবন আগলে রাখবেন।

আপনার ওজন নিয়ে তাঁর মাথাব্যথা নেই
আপনি দেখতে কেমন, মোটা না চিকন ইত্যাদি নিয়ে যে পুরুষের মাথা ব্যথা নেই কিংবা যিনি আপনাকে কখনোই রোগা/মোটা হতে বলেন না- ভালবাসুন শুধু তাকেই।

আপনার সম্মান তাঁর সম্মান
আপনার সম্মান রক্ষার জন্য কি তিনি যে কোন কিছু করতে পারেন? তিনিই আপনার স্বামী হবার যোগ্য!

আপনি তাঁর জীবনের সবচাইতে গুরুত্বপূর্ণ অংশ, আপনাকে ছাড়া তিনি এলোমেলো হয়ে যান
সবচাইতে গুরুত্বপূর্ণ হচ্ছে এই বিষয়টি। যে মানুষ আপনাকে ছাড়া নিজেকে হারিয়ে ফেলেন, সারাটা জীবন তাঁর কাছে আপনি থাকবেন সবচাইতে গুরুত্বপূর্ণ নারী। আর এমন কাউকে খুঁজে ফেলে তাঁকে হারাতে দেবেন না ভুলেও।






মন্তব্য চালু নেই