মেইন ম্যেনু

যৌনতার বিনিময়ে কাজের প্রস্তাব পেয়েছিলাম : আয়ুষ্মান

বলিউডে যৌনতার বিনিময়ে কাজের প্রস্তাব পাওয়া নতুন কিছু নয়! ক’দিন আগে রণবীর সিং, কল্কি কোচলিন এবং কঙ্গনা রনৌত এই ব্যাপারে নিজেদের অভিজ্ঞতার কথা খোলাখুলি জানিয়েছিলেন। এবার সেই তালিকায় যুক্ত হলো অভিনেতা আয়ুষ্মান খুরানার নামও।

সম্প্রতি ভারতীয় বার্তা সংস্থা এএনআইকে (এশিয়ান নিউজ ইন্টারন্যাশনাল) দেওয়া এক সাক্ষাৎকারে নিজের এমনই এক তিক্ত অভিজ্ঞতার কথা জানান ‘ভিকি ডোনার’।

বলিউডে ‘কাস্টিং কাউচ’-এর অস্তিত্ব আদৌ আছে কিনা- এ প্রশ্নের জবাবে আয়ুষ্মান বলেন, “বলিউডে ‘কাস্টিং কাউচ’ চিরকালীন সত্য একটি বিষয়; এটা ইন্ডাস্ট্রিরই একটা অংশ। আমার নিজেরই এই রকম অভিজ্ঞতা আছে। যখন আমি এই ইন্ড্রাস্ট্রিতে নতুন তখন একজন কাস্টিং ডিরেক্টার সোজাসুজি আমাকে বলেন যে ওর সঙ্গে বিছানায় ‘পার্টনার’ হলে তবেই উনি আমাকে অভিনয়ের সুযোগ করে দেবেন।”

এভাবেই বলিউডে ‘কাস্টিং কাউচ’-এর অস্তিত্বের কথা মিডিয়াকে জানালেন ৩১ বছর বয়সী এই অভিনেতা। তাহলে কি তাকেও বলিউডে ব্রেক পাওয়ার জন্য আপস করতে হয়েছিল-এ প্রশ্নের উত্তরে আয়ুষ্মান বলেন, “আমি তাকে সোজাসুজি জানিয়ে দেই, আমি ‘গে’ হলে তা-ও এই নিয়ে ভেবে দেখতাম। কিন্তু আমার পক্ষে এটা করা সম্ভব নয়।”

তবে এ প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘বিছানায় যাওয়া মানেই এটা নয় যে অফার আসবে। আমি মনে করি, যদি কেউ ট্যালেন্টেড হয় তাহলে তার এই সব করার প্রয়োজন হয় না। একদিন না একদিন সে নিজেকে প্রমাণ করবেই।’

তবে এই ধরনের প্রস্তাব অবশ্যই অনৈতিক বলে মনে করেন এই বলিউড অভিনেতা।






মন্তব্য চালু নেই