মেইন ম্যেনু

যৌন নিপীড়ন : বেরেবি’র সেই ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে(বেরেবি)এক ছাত্রীর করা যৌন হয়রানির মামলার প্রধান আসামি শাওন আহমেদ শুভকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে শুভকে গ্রেফতার করে থানায় নিয়ে যায় পুলিশ।

এ দিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বহিস্কৃত নেতা হাদীউজ্জামান হাদীর যোগসাজসে ছাত্রলীগের সভাপতি-সম্পাদক সহ অন্যান্য নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখা।

অভিযোগকারি মেয়েটির পরিবারকে জিম্মী করে নেতাদের বিরুদ্ধে এ মিথ্যা মামলা করা হয়েছে বলে হাদীর উপর অভিযোগ করেছে সংগঠনটি।

আজ দুপুর ১টায় বিশ্ববিদ্যালয় কবি হেয়াত মামুদ ভবনের সামনে সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেন সংগঠনটির নেতারা।
সংবাদ সম্মেলনে ছাত্রলীগ নেতাদের নামে যৌন নিপীরনের মামলা ও বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনের প্রতিবাদ জানায় বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রলীগ সংগঠন।

এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি মেহেদি হাসান শিশির।

মেহেদি হাসান শিশির বলেন, গত মঙ্গলবার ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে এক ছাত্রীকে যৌন নিপীরণের অভিযোগে যে মামলা দায়ের করা হয়েছে তা মিথ্যা ও ভিত্তিহীন। এর সাথে ছাত্রলীগ নেতাদের কোনো সম্পর্ক নেই। এমনকি যাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে তারা ওই ছাত্রীকে চেনেন না।

তবে তিনি বলেন, ‘যে অপরাধী তার শাস্তি অবশ্যই হোক।’এ সময় সংগঠনটির নেতারা বলেন, ‘ছাত্রলীগ কখনো সন্ত্রাসকে প্রশ্রয় দেয়না,লালন করে না।’

তিনি আরও বলেন, ছাত্রলীগ থেকে বহিস্কৃত হাদীউজ্জামান হাদী গত ১৫ আগস্ট শহীদ মিনারে অসৎ আচরণ করায় তাকে শাসানো হয়। এরই প্রেক্ষিতে সে ওই ছাত্রীকে জিম্মী করে ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে মামলা করতে বাধ্য করে। রাজনৈতিকভাবে জবাব দিতে না পেরে হাদী এমন পন্থা অবলবম্বন করেছেন বলে অভিযোগ মেহেদি হাসান শিশিরের।

এসময় তিনি গণমাধ্যমের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে বলেন, গণমাধ্যমগুলো কোনো তদন্ত ছাড়াই ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে প্রতিবেদন প্রকাশ করেছে । তিনি প্রকাশিত এসব প্রতিবেদনের তীব্র প্রতিবাদ জানান। তিনি গণমাধ্যম কর্মীদের সঠিক বিষয়টি জাতির সামনে উপস্থাপনের আহবান জানান।

অভিযুক্ত শাওন আহমেদ সমন্ধে প্রশন করলে মেহিদি হাসান শিশির বলেন, শাওনকে ছাত্রলীগ থেকে স্থায়ী বহিস্কারের সুপারিশ করা হয়েছে। এসময় তিনি প্রকৃত দোষিদের বিচার দাবি করেন।

বহিস্কারের সুপারিশকৃত শাওন আহমেদ শুভ বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রলীগের সমাজসেবা বিষয়ক সম্পাদক বলে জানা গেছে।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রল গের সাধারন সম্পাদক মোস্তফা মাহমুদ হাসান, সিনিয়র সহ-সভাপতি আরিফুল ইসলাম জয়, সাংগঠনিক সম্পাদক রুবেল প্রমূখ।

গত মঙ্গলবার যৌন নিপীরণ ও মারপিটের অভিযোগে বেরোবি ছাত্রলীগ সভাপতি-সম্পাদকসহ ৬জনের নাম উল্লেখ করে রংপুর কোতোয়ালী থানায় মামলা দায়ের করে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ষষ্ঠ ব্যাচের উম্মে হাবিবা আশা নামের এক শিক্ষার্থী।






মন্তব্য চালু নেই