মেইন ম্যেনু

“রকিবুল বিতর্কের” তদন্ত করবে বিসিবি

টস নিয়ে সন্দেহ এবং এ ঘটনায় বিতর্কিত মন্তব্য করায় সাবেক জাতীয় দলের অধিনায়ক ও ম্যাচ রেফারি রকিবুল হাসানের বিরুদ্ধে তদন্ত করবে বিসিবির শৃঙ্খলা কমিটি। আজ রবিবার এমনটাই জানান বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

১২ ডিসেম্বর ঢাকা ডায়নামাইটস ও বরিশাল বুলসের এলিমিনেটর লড়াইয়ে ম্যাচ রেফারি ছিলেন রকিবুল হাসান। টসে জিতে প্রথম ফিল্ডিং নিয়েছিল ঢাকা। তখন এ নিয়ে কোন কথা না উঠলেও বেসরকারী টিভি চ্যানেল ৭১ টস নিয়ে একটি প্রতিবেদন প্র্রচার করে। যেখানে সন্দেহ করা হয় টসের ফল নিয়ে। প্রতিবেদনে বলা হয়, রকিবুল হাসান কৌশলে মূদ্রা আড়াল করে একটি দলকে টসে জিতিয়ে দিয়েছেন।

পরে এ নিয়ে আরো একটি প্রতিবেদন তৈরি করে চ্যানেলটি। যেখানে কথা বলেন রকিবুল হাসান এবং সেখানে ক্ষুদ্ধ রকিবুল নানা বিতর্কিত মন্তব্য করেন।

এ প্রসঙ্গে নাজমুল হাসান পাপন বলেন,‘ ওই ঘটনার পর আমরা টসের নিয়ম খুঁজে বের করার চেষ্টা করেছি। কিন্তু অধিনায়কেরা দেখার পরই মুদ্রা মাটি থেকে তুলতে হবে, নাকি ম্যাচ রেফারি আগেই তুলতে পারবেন, এটা পরিষ্কার উল্লেখ নেই কোথাও। পরে আমরা বিপিএলের অন্য বেশ কিছু ম্যাচও দেখেছি, অনেক ম্যাচেই এমন হয়েছে। এজন্যই নিয়মবহির্ভুত কিনা, বলতে পারছি না। আইসিসিতে যোগাযোগ করে দেখব।’






মন্তব্য চালু নেই