মেইন ম্যেনু

রক্ষকই এখন ভক্ষক : সুরঞ্জিত

সংখ্যালঘু সম্প্রদায়ের সম্পদ লুণ্ঠনে মন্ত্রী, এমপি ও হুইপের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে এটি অত্যন্তই দু:খ জনক। রক্ষকরাই এখন ভক্ষক হয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং আইন, বিচার ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্ত।

আজ শুক্রবার দুপুরে রাজধানীর কাকরাইলে ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমীর এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সুরঞ্জিত বলেন, আপনারা’ই জঙ্গীবাদের বিরুদ্ধের কথা বলবেন। ধর্ম নিরপেক্ষতার কথা বলবেন। রক্ষক হয়ে ভক্ষণ করবেন এটা হতে পারে না’। এ বিষয়ে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে যথাযথ ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের এই প্রবীণ নেতা।

সম্প্রতি শিশু নির্যাতন বৃদ্ধি ও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশের সমালোচনা করে তিনি বলেন, ‘শিশু হত্যা হয়, অপরাধীরা পালিয়ে যায়, আর পুলিশ নাকে তেল দিয়ে ঘুমায়। এই সব পুলিশের ট্রান্সফার নয় তাদেরও দোষীদের সমান অপরাধে বিচার করতে হবে।’

এই হত্যাকান্ডকে নিষ্ঠুর আখ্যা দিয়ে সুরঞ্জিত বলেন, ‘শিশু হত্যা হতেই পারে কিন্তু এভাবে হত্যা নিষ্ঠুর, জঘন্য। দেশকে শুধু মধ্য আয়ের করলেই হবে না, দেশের আইনশৃঙ্খলাকেও নিম্ন থেকে মধ্যে তুলে আনতে হবে।

মহাসড়কে তিনচাকার যান চলাচল বন্ধের সমালোচনা করে তিনি বলেন, ‘আপনারা এগুলো বন্ধ করে মানুষের ভোগান্তি আরো বাড়িয়ে দিয়েছেন। এগুলো চলা তো বন্ধ হইনি উল্টো বাড়তি ভাড়া গুনতে হয় যাত্রীদের।’

ঢাকা-৭ আসনের সাংসদ হাজী সেলিমের সভাপতিত্বে এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক ইকবাল খোকন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, সংগঠনের মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ।






মন্তব্য চালু নেই