মেইন ম্যেনু

রডের বদলে বাঁশ দেয়া সেই ঠিকাদার গ্রেপ্তার

চুয়াডাঙ্গার দর্শনায় দুই কোটি ৪২ লাখ টাকা ব্যয়ে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্ভিদ সঙ্গনিরোধ ভবন নির্মাণে রডের বদলে বাঁশ ব্যবহারের অভিযোগে ঠিকাদার মনি সিংকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শুক্রবার সকালে র‌্যাব-৪ এর একটি দল রাজধানীর মিরপুরের পল্লবী থেকে তাকে গ্রেপ্তার করে।

র‌্যাবের আইন ও গণামধ্যম শাখার সহকারী পরিচালক এএসপি মিজান জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর মিরপুর থেকে মনি সিংকে গ্রেপ্তার করা হয়। তিনি চুয়াডাঙ্গার দর্শনায় একটি গবেষণাগারের নির্মাণ কাজে রডের বদলে বাঁশ ব্যবহার করেছিলেন। এ ঘটনায় চুয়াডাঙ্গা থানায় জয় ইন্টারন্যাশনালের নামে একটি মামলাও হয়েছিল বলে জানান তিনি।

জানা যায়, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনায় প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ৫ তলা ভবনে রডের পরিবর্তে ব্যবহৃত হয়েছে বাঁশ। ভবনটির ঠিকাদারি প্রতিষ্ঠান ‘জয় ইন্টারন্যাশনাল’ পিলার ঢালাইয়ে বাঁশ ব্যবহারকালে বিষয়টি এলাকাবাসীর নজরে আসে। পরে স্থানীয় জনতা হাতুড়ি দিয়ে পিলার ভেঙে দেখেন অনেক স্থানে রডের পরিবর্তে বাঁশের চটা ব্যবহার করা হয়েছে। এ ঘটনাকে ‘পুকুর চুরি’ এবং বিপজ্জনক নির্মাণ কাজ বলে অভিহিত করেছেন এলাকাবাসী। এ নিয়ে ক্ষোভের সৃষ্টি হলে ভবনটির নির্মাণ কাজ স্থগিত করে ওই কাজের দায়িত্বে নিয়োজিত উপ-সহকারী প্রকৌশলী সুব্রত বিশ্বাসকে সাময়িক বরখাস্ত করা হয়। ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে কৃষি অধিদপ্তর।

প্রসঙ্গত, ভবনটির নির্মাণ কাজ ২০১৫ সালের ১ ডিসেম্বর শুরু হয়। এ পর্যন্ত প্রায় ৭০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। ভবনটির ঠিকাদারী প্রতিষ্ঠান ঢাকার ‘জয় ইন্টারন্যাশনাল’ এর স্বত্বাধিকারী মনি সিং।






মন্তব্য চালু নেই