মেইন ম্যেনু

রনি-নুরুল হাসান ইন, নাসির-লিটন আউট

এমন দল সাজিয়েই খবর প্রকাশ করছিল বাংলাদেশের বিভিন্ন গণমাধ্যম। নতুন দুই মুখ আবু হায়দার রনি ও নুরুল হাসান সোহানের দলে সুযোগ পাওয়ার ব্যাপারটা এক প্রকার নিশ্চিতই হয়ে উঠেছিল। হয়েছেও তেমন। আসন্ন জিম্বাবুয়ে সিরিজে প্রথম দুই টি-টোয়েন্টির জন্য বিসিবির ঘোষণা করা দলে জায়গা পেয়েছেন বিপিএলে বল হাতে কুমিল্লার ভিক্টোরিয়ান্সের হয়ে মুগ্ধতা ছড়ানো রনি।

উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহানকে নিয়ে যে সম্ভাবনা জেগেছিল সেটাও বাস্তবে রুপ নিয়েছে। ১৪ সদস্যের দলে জায়গা হয়েছে ডানহাতি এই ব্যাপটসম্যানেরও। বিপিএলে ছোট কিন্তু কার্যকরী ইনিংস খেলা অলরাউন্ডার শুভাগত হোমকে নেয়া হয়েছে দলে। তবে ছিটকে গেছেন ঢাকা ডাইনামাইটসে নিজের ছায়া হয়ে থাকা নাসির হোসেন। পুরো বিপিএলে ‘ফ্লপ’ লিটন কুমার দাসও জায়গা হারিয়েছেন।

বিপিএলে ব্যাট হাতে দারুণ সফল ইমরুল কায়েসের দলে থাকাটাও অবিসম্ভাবি ছিল। বাঁহাতি এই ওপেনার আছেন দলে। বরিশাল বুলসের হয়ে দারুণ বোলিং করা পেসার আল আমিনও জায়গা করে নিয়েছেন। তবে সুযোগ হয়নি আরেক পেসার তাসকিন আহমেদের।

চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী ১১ জানুয়ারি ঢাকা আসবে জিম্বাবুয়ে দল। সব কটি ম্যাচই খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। যদিও সিলেটে ম্যাচগুলো হওয়ার কথা ছিল। কিন্তু মঙ্গলবার বিসিবি জানিয়েছে ভেন্যু পরিবর্তন করে খুলনায় নেয়া হয়েছে।

সূচিতেও আছে পরিবর্তন। ১৪ জানয়ারির বদলে প্রথম টি-টোযেন্টি অনুষ্ঠিত হবে ১৫ জানয়ারি। পরের তিনটি ম্যাচ ১৭, ২০ এবং ২২ জানুয়ারি একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ দল : মাশরাফি বিন মুর্তজা (অধি.), সাকিব আল হাসান (সহ-অধি.), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, আরাফাত সানি, কাজী নুরুল হাসান, শুভাগত হোম, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি ও আল আমিন হোসেন।






মন্তব্য চালু নেই