মেইন ম্যেনু

রমজানকে স্বাগত জানিয়ে নতুন সাজে পবিত্র নগরী মক্কা

রমজান মাসে ওমরা পালনের ফজিলত অত্যাধিক। এ জন্য পবিত্র নগরী মক্কা মুকাররমায় ওমরা পালনকারী দর্শনার্থী ও পর্যটকদের ভিড় বেড়ে যায়। এ জন্য পবিত্র নগরী মক্কার মেয়র ড. ওসামা বিন ফাদল আল বার-এর তত্ত্বাবধানে মক্কা মুকাররামাকে দৃষ্টি নন্দন ও আকর্ষণীয় করে সাজানো হয়েছে। পবিত্র মক্কা মুকাররামায় আগতদের যধাযথ নিরাপত্তা ও সুবিধা নিশ্চিত করতে বিভিন্ন পরিকল্পনায় পরিবর্তন আনা হয়েছে। খবর আরব নিউজ।

পবিত্র নগরীতে দায়িত্বরত সকল কর্মকর্তা-কর্মচারীকে সর্বোচ্চ সেবা নিশ্চিত করার লক্ষ্যে স্ব স্ব দায়িত্ব সার্বক্ষণিক তদারকির নির্দেশ দেয়া হয়েছে। ওমরা পালনকারী ও দর্শনার্থীদের চলাচল ও অবস্থানে যাতে কোনো ধরনের অনিয়ম, যানজট ও ভিড়ের কবলে পড়তে না হয় সে ব্যাপারে সতর্ক থাকার নির্দেশ রয়েছে। এমনকি ওমরা পালনকারীদের সার্বিক সুবিধা ও নিরাপত্তা নিশ্চিতের আশ্বাস দেন মেয়র।

মেয়র আরও জানান, পবিত্র নগরী মক্কার পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ সকল উন্নয়ন কর্মকাণ্ডের অংশ হিসেবে ২৪ ঘণ্টাব্যাপী সকাল-সন্ধ্যার পৃথক দুইটি শিফটে ভাগ করে দক্ষ কর্মী দল গঠন করা হয়েছে। সাড়ে আট শতাধিক যন্ত্রপাতি এবং ১১ হাজার ৮শ’ ২৫ জনের দক্ষকর্মী সার্বক্ষণিক নজরদারিতে এ কর্মকাণ্ড সম্পাদনে নিয়োজিত থাকবেন।

দেশটি বাদশাহ নির্দেশ দেন যে, পবিত্র নগরী মক্কায় যে কোনো ধরনে সমস্যা মোকাবেলায় বিশেষ করে নির্মাণ কাজে যেন ব্যাপক সতর্কতা অবলম্বন করা হয়। এবং সবার সার্বিক নিরাপত্তা নিশ্চিতের বিষয়েও তিনি গুরুত্ব দেন বলে জানান মেয়র ওসামা আল বার।

পরিশেষে…
আসন্ন রমজানে সারা বিশ্ব থেকে পবিত্র নগরী মক্কা মুকাররামায় আগত সকল ধর্মপ্রাণ মুসলমানের ওমরা পালন, মক্কার গুরুত্বপূর্ণ স্থানসমূহ যিয়ারাত হোক সুন্দর ও নিরাপদ। এই প্রত্যাশায়….






মন্তব্য চালু নেই