মেইন ম্যেনু

রমজানে বাজার মনিটরিং করবে জেলা প্রশাসন ও সিটি কর্পোরেশন

আসন্ন রমজান মাস উপলক্ষে বরিশাল নগরীসহ জেলার সকল উপজেলায় নিয়মিত বাজার মনিটরিং ব্যবস্থা চালু করবে জেলা প্রশাসন ও সিটি কর্পোরেশন। অধিক মুনাফার আশায় নিত্য প্রয়োজনীয় পন্য সামগ্রীর কৃত্রিম সংকট সৃস্টি রোধেই নিয়মিত তদারকিসহ ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিচালনা করার সিদ্ধান্তও নেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ঠ সূত্রে জানানো হয়েছে।

পাশাপাশি রমজানে, স্বাস্থ্যসম্মত, মানসম্পন্ন ভেজালমুক্ত পণ্য বাজারজাত করা, খাদ্য ও ফলমূল এবং শাকসবজিতে ভেজাল ও রাসায়নিক দ্রব্য মেশানো বন্ধ করার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানানো হয়েছে। এদিকে বরিশাল সিটি করপোরেশনের আওতাধীন এলাকায়ও নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে সিটি করপোরেশন কর্তৃপক্ষ। নিত্য প্রয়োজনীয় পণ্য নিরবচ্ছিন্নভাবে সরবরাহ করে বাজার স্থীতিশীল রাখার জন্য সিটি কর্পোরেশন ও জেলা প্রশাসনের বাজার মনিটরিং কমিটি কঠোর অবস্থানে থাকবে বলেও জানানো হয়েছে।

রমজানে যত্রতত্র ইফতারির দোকান গড়ে ওঠা ও পচা-বাসি খাবার বিক্রি বন্ধে কাজ করবে এ কমিটি। এ কমিটি টিসিবির মাধ্যমে সরকার নির্ধারিত মূল্যে চিনি, ছোলা, সয়াবিন তেল, চিড়া ও ডাল বিক্রি নিয়মিত তদারকি করবে। বাজার মনিটরিং সার্বিক ব্যবস্থাপনা সম্পর্কে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী হোসনে আরা জানান, জেলার সব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটদের রমজানকে ঘিরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার জন্য নোটিশ দেওয়া হয়েছে।

রমজানে অসাধু ব্যবসায়ীরা যাতে যেখানে সেখানে ইফতারি বিক্রির দোকান না বসায় ও পচা-বাসি খাবার বিক্রি না করতে পারে সে ব্যাপারে কঠোর নজরদারির নির্দেশনা দেওয়া হয়েছে।






মন্তব্য চালু নেই