মেইন ম্যেনু

রমজানে লোডশেডিং থাকবে না: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, ‘বর্তমানে দেশে কোনো লোডশেডিং নেই। আশা করি রমজান মাসেও থাকবে না।’

বৃহস্পতিবার রাজধানীর বিদ্যুৎ ভবনে এক কর্মশালা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আমরা যদি শুধু সরকার বা ডেভেলপমেন্ট সংস্থার দিকে তাকিয়ে থাকি তাহলে হবে না। আমরা অনেক বড় মার্কেটের দিকে যাচ্ছি। বিশাল অর্থের প্রয়োজন আছে আমাদের এ সেক্টরে। এলএনজি মার্কেট সামনে আসবে, পাওয়ার প্ল্যান্ট আসবে। অনেক অর্থের দরকার। বাংলাদেশে প্রচুর স্মল ইনভেস্টার দরকার। যারা ভাল শেয়ারের অভাবে শেয়ার মার্কেটে আসতে পারছেন না। এখানে ইচ্ছে করলেই তারা ইনভেস্ট করতে পারবেন।

তিনি আরো বলেন, আগামীতে বিদ্যুৎ, জ্বালানি খাতে ২০-৩০ বিলিয়ন ডলার প্রয়োজন হবে। এজন্য লোকাল ও ইন্টারন্যাশনাল মার্কেটে বন্ড ছাড়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রথমদিকে পিডিবি থেকে ৫০০ মিলিয়ন ডলার বন্ড ছাড়া হবে। আমরা লোকাল বন্ডেও যেতে পারি ইন্টারন্যাশনাল বন্ডেও যেতে পারি।

কর্মশালায় বিদ্যুৎ বিভাগের সচিব মনোয়ার ইসলামের সভাপতিত্বে বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের উপদেষ্টা ও প্রতিমন্ত্রী ছাড়াও বিভিন্ন দপ্তর ও কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন কোম্পানি সমূহের বিভিন্ন প্রকল্পের জন্য পুঁজিবাজার হতে অর্থ সংগ্রহ শীর্ষক এ কর্মশালা অনুষ্ঠিত হয়।






মন্তব্য চালু নেই