মেইন ম্যেনু

রহস্যময় ইয়েতি ধরা পড়ল ক্যামেরায় (ভিডিও সহ)

তুষার মানব ‘ইয়েতি’র অস্তিত্ব নিয়ে সারা বিশ্বেই কৌতুহলের শেষ নেই। সম্প্রতি একটি ক্যামেরা ফুটেজে পাওয়া ছবির সূত্রে ইয়েতির অস্তিত্ব নিয়ে নতুন করে আলোচনা শুরু হয়েছে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ডেইলি মেইল।

সম্প্রতি স্পেনের তুষারাবৃত্ত একটি স্কি রিসোর্টে রহস্যময় প্রাণীর আনাগোনা দেখা গিয়েছে। এ প্রাণীকে অনেকেই ইয়েতি বা তুষার মানব বলে দাবি করছেন।

অনলাইনে তুষার মানবের ছবি পোস্ট করেছেন অনলাইন ব্যবহারকারীরা। আর এতে দেখা গেছে একটি স্কি রিসোর্টের পাশে রহস্যময় প্রাণীর হাঁটাচলার দৃশ্য। সেই স্কি রিসোর্টের দর্শনার্থীরা রহস্যময় ছবিগুলো তুলেছেন। পরবর্তীতে সে রিসোর্ট কর্তৃপক্ষ বিষয়টি অনলাইনে পোস্ট করেছেন। তবে দর্শনার্থীদের এজন্য বাড়তি সতর্কতার কোনো নির্দেশনা দেওয়া হয়নি।

মূলত যে ছবিটি নিয়ে এ রহস্যময় প্রাণীটির বিষয়ে সন্দেহ ছড়িয়ে পড়েছে, সে ছবিটিতে একটি সাদা বা ধূসর রঙের ভালুক সদৃশ্য প্রাণী দেখা যায়। ছবিটি পোস্ট করে স্কি রিসোর্টের মালিক অ্যারামন অনলাইনে স্প্যানিশ ভাষায় লিখেছেন এটি কী ভালুক নাকি ইয়েতি। এছাড়া এটি ফটোশপের কোনো কারসাজি নাকি একজন সেনাসদস্য সামরিক ক্যামোফ্লেজ ব্যবহার করছেন তা নিয়েও প্রশ্ন উঠে।

এ বিষয়ে মানুষের আগ্রহ আরও বেড়ে গেছে ‘এফআইএস অ্যালপাইন ওয়ার্ল্ড স্কি চ্যাম্পিয়ন ২০০৮’-এর আয়োজক রিসোর্টটির একজন মুখপাত্রের বক্তব্যে। তিনি জানিয়েছেন এ এলাকাটিতে আগে প্রচুর ইয়েতি দেখা যেত। তবে বর্তমানে এর সংখ্যা কমে গেছে।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন…






মন্তব্য চালু নেই