মেইন ম্যেনু

রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ঢল

ঈদের দ্বিতীয় দিন শুক্রবার। এ দিনেও রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে উপচেপড়া ভিড় দেখা গেছে। প্রিয়জনের হাত ধরে বিনোদন কেন্দ্রগুলোতে ঘুরে বেড়াচ্ছেন নগরবাসী।

শিশুপার্ক, হাতিরঝিল, মিরপুর চিড়িয়াখানা, শ্যামলীর শিশুমেলা, বোটানিক্যাল গার্ডেন, পুরান ঢাকার বলদা গার্ডেন ও সিনেমা হলগুলোতে ঘুরে বেড়াচ্ছেন দর্শনার্থীরা।

মালিবাগে স্ত্রীসহ দুই ছেলে-মেয়ে নিয়ে থাকেন সাইফুল ইসলাম। গ্রামের বাড়ি ফরিদপুরে। প্রতিবছর ঈদ করতে বাড়ি গেলেও এবার যেতে পারেননি। ঈদের দিন পরিবারের সঙ্গে সময় কাটিয়ে পরদিন ছেলে-মেয়েদের নিয়ে বের হয়েছেন ঘুরতে। শিশুপার্কে এসে তারা কিছুটা সময় আনন্দ করেন। কথা হয় তার সঙ্গে।

সাইফুল ইসলাম বলেন, স্ত্রী, ছেলে-মেয়েদের নিয়ে ঘুরতে এসেছি। তবে এখন বাড়ি থেকে বের হতে খুব ভয় লাগে, আতঙ্কে থাকি। শোলাকিয়া আর গুলশানের রেস্তোরাঁয় যে ঘটনা ঘটেছে, এরপরে রাস্তাঘাটে বের হতেই ভয় লাগে।

ঈদে শিশু-কিশোরদের বিনোদন সবার আগে। তাই শুধু তাদের জন্যই বাবা-মা বিনোদন কেন্দ্রগুলো ঘুরে বেড়াচ্ছেন। এ কারণে প্রচণ্ড ভিড় দেখা যায় শিশুপার্কে। সকালে শিশুপার্কের গেট খুলে দেওয়ার পর থেকেই রাইডগুলোতে চড়ার জন্য দেখা যায় শিশুদের দীর্ঘ সারি।

মিরপুর চিড়িয়াখানায় ঢল নামে নানা বয়সী দর্শনার্থীদের। ঘন গাছগাছালির মধ্যে খাঁচায় বন্দি হাজারো প্রাণীর উপভোগ করছেন তারা। বর্ণিল সাজে শিশু-কিশোর থেকে শুরু করে, যুবক-যুবতী, নারী-পুরুষ সবাই রয়েছেন এই তালিকায়। শিশু-কিশোরদের পদচারণায় মুখর চিড়িয়াখানা। অনেকে এসেছেন পুরো পরিবার নিয়ে। উপভোগ করেছেন বন্য প্রাণীর দর্শন।

হাতিরঝিলে গিয়ে দেখা যায়, ঈদের আনন্দকে আরো রাঙিয়ে তুলতে পরিবার কিংবা প্রিয়জনের হাত ধরে ঘুরে বেড়াচ্ছেন সব বয়সী মানুষ। সোনামণিদের হাত ধরে হাঁটাচ্ছেন। আবার দল বেঁধে সবুজ ঘাসের ওপর বসে অনেকে জমপেশ আড্ডা দিচ্ছেন। আবার অনেকেকে দেখা গেছে, দখিনা বাতাসে লেকের ধারে খোলা চুলে দাঁড়িয়ে আছেন।

শাহবাগের জাতীয় জাদুঘর ঈদের দিন বন্ধ থাকলেও আজ খুলেছে। এখানেও বিনোদন পিপাসুদের ভিড় লক্ষ্য করা গেছে। ঈদ উপলক্ষে জাদুঘর ও জাদুঘরের অধীনস্থ সোহরাওয়ার্দী উদ্যানে অবস্থিত স্বাধীনতা জাদুঘরে দুইদিন বিনামূল্যে দেখানো হচ্ছে দুটি চলচ্চিত্র। ঈদের পরের দুইদিন দুপুর আড়াইটা ও বিকেল ৫টায় চলচ্চিত্র দুটি প্রদর্শিত হবে।

রমনা পার্কেও দেখা গেছে একই চিত্র। পরিবার পরিজন নিয়ে ঘুরে বেড়াচ্ছেন অনেকেই। এ ছাড়া বারিধারা যমুনা ফিউচার পার্ক, সংসদ ভবনেও বিনোদনপ্রেমীদের ছিল সরব উপস্থিতি।

এদিকে, রাজধানীর বিভিন্ন প্রেক্ষাগৃহেও ভিড় দেখা গেছে। স্টার সিনেপ্লেক্স, বলাকা, রাজমনি, যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টারসহ রাজধানীর সব প্রেক্ষাগৃহ ছিল দর্শকের উপচেপড়া ভিড়।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই