মেইন ম্যেনু

রাজধানীসহ সারাদেশে বিজিবি মোতায়েন

বৃহস্পতিবার জামায়াতে ইসলামীর ডাকাহরতালকে সামনে রেখে আইনশৃঙ্খলা রক্ষায় রাজধানীসহ সারাদেশের বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় বিজিবি সদরদপ্তরের তথ্য কর্মকর্তা মহসিন রেজা এ তথ্য জানিয়েছেন।

বুধবার সন্ধ্যা ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত বিজিবি সদস্যরা মাঠে থাকবেন।

মহসিন রেজা আরো জানান, প্রতিবারে হরতালের আগে দেশের আইনশৃঙ্খলার কথা মাথায় রেখে বিজিবি মোতায়েন করা হয়। তবে এবার কত প্লাটুন বিজিবি মোতায়েন করা হচ্ছে সে বিষয়ে তিনি কিছু জানাননি।

এদিকে, যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে রিভিউয়ের আদেশের পর রাজধানীসহ সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

চূড়ান্ত রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত সাকা ও মুজাহিদের রিভিউ আবেদন খারিজ হওয়ার পর দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা করা হচ্ছে। কারণ এরইমধ্যে বৃহস্পতিবার সারাদেশে হরতাল আহ্বান করে বিভিন্ন গণমাধ্যমে বিবৃতি দিয়েছে জামায়াতে ইসলামী। ফলে অন্যান্যবারের মতোই যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে চূড়ান্ত রায়ের পরপরই সারাদেশে সহিংসতা ও বিশৃঙ্খলার আশঙ্কা করছেন সাধারণ মানুষ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মুনতাসিরুল ইসলাম জানিয়েছেন, যেহেতু বৃহস্পতিবার সারাদেশে হরতাল আহ্বান করা হয়েছে সে কারণে নাশকতা প্রতিরোধে পুলিশ সতর্ক অবস্থানে আছে। রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ স্থাপনা ও পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে বাড়তি টহল জোরদার করা হয়েছে।






মন্তব্য চালু নেই