মেইন ম্যেনু

রাজনীতিতে নাম লেখালেন রেলমন্ত্রীর স্ত্রী!

২০১৪ সালে ৩২ বছর বয়সী অ্যাডভোকেট হনুফা আক্তার রিক্তার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন রেলমন্ত্রী ও কুমিল্লার এমপি মজিবুল হক। ৬৭ বছরে চিরকুমার থেকে মুজিবুল হকের বিয়ের বিষয়টি ওই সময় বেশ আলোচিত ছিল।

স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলমন্ত্রীর বিয়ের প্রসঙ্গে বলেছিলেন, ‘এত দিন ট্রেনের ইঞ্জিন ছিল। এবার ইঞ্জিনের সঙ্গে বগিও যুক্ত হচ্ছে।’

তবে এবার খবর, রেলমন্ত্রীর চিরকুমারত্বের অবসান ঘটিয়ে জীবনের নতুন ইনিংস শুরু করা সেই ‘বগি’ এবার আরেক ইনিংস শুরু করলো। তবে এবার তার ইনিংসের মাঠ সংসার থেকে রাজনীতির মাঠ।

রিক্তা শিক্ষা জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। সম্প্রতি তাকে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি পদে নেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা আক্তার।

রেলপথমন্ত্রীর ঘনিষ্ঠ ও তার নির্বাচনী এলাকা সূত্রে জানা যায়, রেলপথমন্ত্রীর রাজনৈতিক দক্ষতায় অনুপ্রাণিত হয়ে এবং তার নির্বাচনী এলাকার জনগণের আশীর্বাদ নিয়েই রিক্তা রাজনীতিতে যোগ দিয়েছেন।

১৯৯৬, ২০০৮ ও ২০১৪ সালে মুজিবুল হক চৌদ্দগ্রাম থেকে সাংসদ নির্বাচিত হন। ২০১২ সালের ১৩ সেপ্টেম্বর থেকে তিনি রেলপথমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। মন্ত্রীর স্ত্রী হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াকফ) বাংলাদেশ লিমিটেডের আইন উপদেষ্টা হিসেবে কর্মরত আছেন।






মন্তব্য চালু নেই