মেইন ম্যেনু

বেরোবিতে মানববন্ধন

রাজন-রাকিবসহ সকল শিশু নির্যাতন-হত্যাকারিদের গ্রেফতার ও বিচার দাবি

শিশু শামিউল ইসলাম রাজন, রাকিবসহ সকল প্রকার শিশু নির্যাতন বন্ধ করে শিশু নির্যাতন ও হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার এবং বিচারের দাবীতে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২ টার দিকে ‘ইয়ুথ গ্রুপ টোয়ার্ডস চাইল্ড রাইটস’ এবং বাংলাদেশ চাইল্ড রাইটস একাডেমিয়া(বিসিআরএ) বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার ব্যানারে “নিশ্চিত কর শিশু অধিকার, কাটুক সকল অন্ধকার” এই শ্লোগানকে প্রতিপাদ্য করে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের উদ্যেগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধন থেকে সকল প্রকার শিশু নির্যাতন ও হত্যা বন্ধ, সমাজের সবস্তরে শিশুদের অধিকার নিশ্চিত করা এবং সাম্প্রতিককালে শিশু সামিউল ইসলাম রাজন, রাকিবসহ সকল শিশুকে হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবী জানানো হয়।

মানববন্ধনটি সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক নাজিয়া জাবিনের সভাপতিত্বে সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আজমল হোসেন, প্রভাষক রিপুল কবির, আনোয়ার হোসাইন, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক তাজুল ইসলাম, কাজী রেজয়ান, পদার্থবিজ্ঞান বিভাগের প্রভাষক ইস্মিতা তাসনিমসহ সমাজবিজ্ঞান বিভাগের সকল শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এর আগে গতকাল শিশু শামিউল ইসলাম রাজন হত্যার প্রতিবাদে রংপুরের ঊষা মানবিক উন্নয়ন সংস্থা নামের একটি সংগঠন পার্কের মোড়ে মানববন্ধন-সমাবেশ করে।
উল্লেখ্য যে,সিলেটে পিটিয়ে হত্যার শিকার ১৩ বছরের কিশোর সামিউল আলম রাজনকে । সিলেটে রাজন হত্যার ঘটনা প্রকাশের পর এজাতীয় অনেক নির্মম ঘটনা ফাঁস হতে থাকে ফেসবুক, ইউটিউিবসহ বিভিন্ন সামাজিক গণমাধ্যমে। ঢাকার খিলক্ষেতে কবুতর চুরির অপরাধে একটি শিশুকে নির্মম নির্যাতন করে হাত-পা বেঁধে পানিতে ফেলে হত্যার ঘটনা ১৩ জুলাই আপলোড করা হয় ফেসবুকে ।

খুলনায় গত সোমবার (৩ আগষ্ট) গাড়ির চাকায় হাওয়া দেয়ার পাইপ মলদ্বারে ঢুকিয়ে পেটে হাওয়া দিয়ে হত্যা করা হয় ১২ বছরের শিশু রাকি বকে। সে একটি মোটর গ্যারেজে কাজ করত। এছাড়াও ২০ জুলাই সাভারে সাগর হোসেন নামে ১০ বছরের এক শিশুকে তুচ্ছ অভিযোগে পিটিয়ে হত্যা করে চার-পাঁচজন মাদকাসক্ত যুবক।১৪ এপ্রিল খিলক্ষেতে কয়েকজন যুবক নাজিম উদ্দিন নামে ১৩-১৪ বছরের এক কিশোর কে কবুতর চুরির অভিযোগে পিটিয়ে হত্যা করে।১২ জুলাই চট্টগ্রামে পিকন নামে আট বছরের এক শিশুকে পিটিয়ে হত্যা করা হয়।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই