মেইন ম্যেনু

রাজশাহী পবায় বিএসএফ’র গুলিতে বাংলাদেশী নিহত

সরকার দুলাল মাহবুব, রাজশাহী থেকে : রাজশাহী শহরের ওপারে পবা উপজেলার চর মাঝাড়দিয়াড় সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশী যুবক নিহত হয়েছেন। তার নাম রনি খালাসি (২৮)। তিনি চর মাঝাড়দিয়াড় গ্রামের মৃত আবুল খালাসির ছেলে।

স্থানীয় লোকজন জানান, বৃহস্পতিবার রাত ২টার দিকে রনি মাঝাড়দিয়াড় সীমান্ত দিয়ে ভারতীয় ফেন্সিডিল আনতে যান। এ সময় বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে তিনি গুলিবিদ্ধ হলেও সেখান থেকে পালিয়ে বাড়ি চলে আসেন। পরে ভোররাত ৪টার দিকে বাড়িতে তার মৃত্যু হয়।

এ ব্যাপারে জানতে চাইলে বিজিবির ১ ব্যাটালিয়নের অধিনায়ক শাহজাহান সিরাজ বলেন, ‘আমরা ঘটনাটি শুনেছি। তবে রনি বিএসএফ’র গুলিতেই নিহত হয়েছেন কি না, তা আমরা নিশ্চিত না। ভারতের সীমান্ত থেকে রনির বাড়ির দূরত্ব মাত্র এক কিলোমিটার। এমনও হতে পারে, তার কোনো প্রতিপক্ষ তাকে গুলি করে বিএসএফ’র ওপর দায় চাপাচ্ছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।’

লাশটি উদ্ধার করা হয়েছে কি নাÑজানতে চাইলে তিনি বলেন, ‘লাশ এখনও তার বাড়িতেই আছে। বিষয়টি এখন পুলিশের ব্যাপার।’

এ ব্যাপারে জানতে চাইলে রাজশাহী নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবির জানান, বিষয়টি তিনি জানেন না। তবে এখন খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এছাড়াও ওই ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান বজলে রেজবি আল হাসান মুঞ্জিল বলেন, রণি খালাসি লাশ পাওয়া গেলেও তার সাথে থাকা নজের আলীর ছেলে আরিফুল এখনো নিঁখোজ রয়েছে। সবায় ধারণা করছেন তাকেই মেরে লাশ লুকিয়ে ফেলা হয়েছে। আরো দুই জন আহত হয়েছে। আহতরা হলেন সুনিল ও রফিকের ছেলে সুমন। এরা দু’জনেই ভারতের কোন এক হাসপাতালে চিকিৎসাধীন আছেন।






মন্তব্য চালু নেই