মেইন ম্যেনু

রাজশাহী বক্ষব্যাধি হাসপাতাল কর্মচারীদের বিক্ষোভ ও মানববন্ধন

সরকার দুলাল মাহবুব, রাজশাহী থেকে: বদলি স্থগিতের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে রাজশাহী বক্ষব্যাধি হাসপাতালের কর্মচারীরা। আজ রোববার সকালে বক্ষব্যাধি হাসপাতালের সামনে এ কর্মসূচি পালিত হয়।

জানা যায়, রাজশাহী বক্ষব্যাধি হাসপাতালের পরিচালক আব্দুর রাজ্জাক গত বৃহস্পতিবার এলপিআর এ গেছে। এলপিআর এ যাওয়ার আগ মুহুর্তে হাসপাতলের সুপারভাইজার আব্দুল ওয়াহাব হেলালের মাধ্যমে ১০ থেকে ১২ জন কর্মচারীদের বদলির আদেশ জারি করছেন। এরমধ্যে ছয়জন অফিস সহকারীসহ চতুর্থ শ্রেণীর কর্মচারী এবং নার্সদের নাম রয়েছে। একসাথে কর্মচারীদের এরুপ বদলির খবর জানা জানি হলে বিক্ষুব্ধ হয়ে কর্মচারীরা রোববার এ বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করে।

অফিস সহকারীদের মধ্যে আলী আকবর বলেন, পরিচালক আব্দুর রাজ্জাকের চাকরীর মেয়াদ প্রায় শেষ। গত বৃহস্পতিবার তিনি অবসরে যাওয়ার আগে আমাদের ১০-১২ জন কর্মকর্তা এবং চতুর্থ শ্রেণীর কর্মচারীদের বদলি করে দিয়ে যাচ্ছেন। এই ধরনের কথা আমাদের বিভিন্ন ডাক্তারগণ নার্স এবং অফিস সহকারীদের জানিয়েছেন। যদি তাই হয় তাহলে আমাদের অন্য কিছু না পথে বসতে হবে।

তিনি আরো বলেন, আমরা ছোট জায়গায় কাজ করি। আমাদের অনেকেই রাজশাহী এবং রাজশাহীর বাইরে থেকে এখানে কাজ করতে আসি। এভাবে কাজ করে পরিবার চালাতে এমনিতেই আমাদের হিমসিম খেতে হচ্ছে। হঠাৎ একসাথে এতোগুলো মানুষের বদলি দিয়ে কোথায় পাঠাবে তাও ঠিক নাই। আমাদের পেটে লাথি মারার চেয়ে আমাদের বদলি স্থগিত করার জন্য আমরা এই মানববন্ধন করছি।

অফিস সহকারী আশরাফ বলেন, রাজশাহী বক্ষব্যাধি হাসপাতালে আমরা অনেক বছর থেকে চাকরী করছি। পরিচালকের হঠাৎ এমন সিদ্ধান্ত কোন ভাবেই আমরা মেনে নিতে পারছি না। আমাদের যদি বদলি করা হয় তাহলে আমাদের অন্যত্র যেতে অনেক অসুবিধার সম্মুখীন হতে হবে, যা বর্তমানে আমাদের জন্য কষ্টকর। আমরা সামান্য বেতনের কর্মচারী নতুন জায়গায় গিয়ে দাড়ানোর মতো সামর্থ্য আমদের নাই। আমাদের অন্যত্র বদলির সিদ্ধান্ত স্থগিতের দাবি জানাচ্ছি।






মন্তব্য চালু নেই