মেইন ম্যেনু

রাণীনগরে বিদ্যুতের ছিড়া তারে জড়িয়ে ৩ টি গরু ও ২ টি ছাগলের মৃত্যু

কাজী আনিছুর রহমান, রাণীনগর (নওগাঁ) থেকে : নওগাঁর রাণীনগরে পল্লী বিদ্যুতের ছিড়ে পড়ে থাকা তারে জড়িয়ে ৩ টি গরু ও ২ টি ছাগলের মর্মান্তিক মৃত্যু হয়েছে। গত রবিবার সন্ধায় উপজেলার দাউদপুর গ্রামে এঘটনাটি ঘটে।

জানা গেছে, ওই গ্রামের লোকজন প্রতিদিন সকালে গোয়াল ঘর থেকে উম্মুক্ত মাঠে ঘাস খাওয়ার জন্য গরু-ছাগল ছেড়ে দেয়। খাওয়া শেষে গরু-ছাগল গুলো প্রতিনিয়ত সন্ধায় এমনিতেই বাড়ি ফিরে আসে। প্রতিদিনের ন্যায় রবিবার সন্ধায় গরু-ছাগল গুলো ঘাস খেয়ে বাড়ি ফিরে আসার সময় ওই গ্রামের দক্ষিন মাঠে গভীর নূলকূপের সংযোগকৃত পল্লী বিদ্যুতের ছিড়ে পড়া তারে জড়িয়ে ৩টি গরু ও ২ টি ছাগলের প্রাণহানীর মত লোমহর্ষক ঘটনা ঘটে।

ওই গ্রামের আফছার আলী খানের ছেলে মকলেছুর রহমান জানান, এঘটনায় তার ২ টি গরু ও ২ টি ছাগল এবং প্রতিবেশী আবু হোসেনের একটি গরু’র প্রাণহানী ঘটেছে। এতে তাদের প্রায় দেড় লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে।

গ্রামবাসী জানান, ঘটনাস্থলের প্রায় ২ শ’ গজের মধ্যে গত এক মাসে অনুরুপ বিদ্যুতের তার ছিড়ে প্রায় তিনটি ঘটনা ঘটলেও এখন পর্যন্ত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের লোকজন স্থায়ী সমাধানের কোন ব্যবস্থা করেননি। পল্লী বিদ্যুতের কর্তাদের চরম অবহেলা ও দায়িত্বহীনতার কারণে যে কোন সময় বড় ধরণের দূর্ঘটনার আশংকা করছে গ্রামবাসী।

এব্যাপারে পল্লী বিদ্যুতের বিলিং রাণীনগর এরিয়া শাখার এজিএম মোতাছিম বিল্লাহ জানান, বজ্রপাতের কারণে তার ছিড়ে ঘটনাটি ঘটে থাকতে পাড়ে। তবে এর আগে এই ধরণের ঘটনা ঘটেনি বলে দাবি করেন তিনি।






মন্তব্য চালু নেই