মেইন ম্যেনু

রাণীনগরে মাদ্রাসা সুপারসহ ২ জামায়াত নেতা গ্রেফতার ॥ ককটেল ও জিহাদী বই উদ্ধার

কাজী আনিছুর রহমান, রাণীনগর (নওগাঁ) : নওগাঁর রাণীনগর থানা পুলিশ অভিযান চালিয়ে মাদ্রাসার সুপারসহ জামায়াতের ২ নেতাকে গ্রেফতার করেছে। এসময় বাসা তল্লাশী করে ৩ টি ককটেল ও ১৭টি জিহাদী বই উদ্ধার করেছে পুলিশ। এঘটনায় থানায় নাশকতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

রাণীনগর থানার ওসি আব্দুল লতিফ খান জানান, বুধবার রাত সারে ৮টায় রাণীনগর উপজেলা সদরের পূর্ব বালুভরা পেট্রল পাম্পের পার্শ্বে একটি বাসায় জঙ্গীরা রাষ্ট্রের বিরুদ্ধে নাশকতা পরিকল্পনার জন্য গোপন বৈঠক করছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয় । পুলিশের উপস্থিতি টের পেয়ে বৈঠককারীর অনেকে পালিয়ে গেলেও আল-আমিন দাখিল মাদ্রাসার সুপার শরিফউদ্দীন মাজহারি (৪৮) কে গ্রেফতার করা হয়। এসময় তার বাসা তল্লাশী করে ৩ টি ককটেল ও ১৭টি জিহাদি বই উদ্ধার করা হয় বলে দাবি করেন ওসি।

এছাড়া বৈঠক থেকে পালিয়ে যাবার সময় আব্দুল কাহার (৩৬) কে আবাদপুকুর থেকে গ্রেফতার করা হয়। আব্দুল কাহার আবাদপুকুর মরুপাড়া গ্রামের আব্দুল গফুরের ছেলে । সে কালীগ্রাম ইউনিয়ন জামায়াতের সভাপতি।

গ্রেফতার মাদ্রাসা সুপার শরিফউদ্দীন মাজহারি রাণীনগর থানা জামায়াতের সুরা সদস্য,সে নওগাঁর পতœীতলা উপজেলার হরিপুর গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে। মাজহারি দীর্ঘ দিন ধরে রাণীনগর আল-আমিন দাখিল মাদ্রাসায় সুপারের দায়িত্ব পালন করে আসছিলেন। ওসি লতিফ খান আরো জানান উদ্ধারকৃত ১৭টি জিহাদী বইয়ের মধ্যে ১৬ টি বই তার নিজের লেখা।






মন্তব্য চালু নেই