মেইন ম্যেনু

রাণীনগরে ৮ ইউপিতে চেয়ারম্যান পদে ৪১ জনের মধ্যে ১১ জনের মনোনয়ন প্রত্যাহার

কাজী আনিছুর রহমান, রাণীনগর (নওগাঁ) থেকে : বৃহস্পতিবার শেষ হলো নওগাঁর রাণীনগর উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে দাখিলকৃত মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। উপজেলার ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪১জন প্রার্থীর মধ্যে ১১ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। সংরক্ষিত সদস্য পদে ৯১ জনই প্রতিদ্বন্দ্বি থাকলেও সাধারণ সদস্য পদে ৩১৮ জন প্রার্থীর মধ্যে ২৭জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা, উপজেলার ১নং খট্টেশ্বর রাণীনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে কেউ মনোনয়ন পত্র প্রত্যাহার না করায় আওয়ামীলীগ থেকে উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আসাদুজ্জামান পিন্টু, বিএনপি থেকে উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মো: ফরহাদ হোসেন মন্ডল এবং আ’লীগের বিদ্রোহী প্রার্থী মো: গোলাম মোস্তফা ও এসএম মাসুদ রানা (বিশু) এবং দলীয় পরিচয় ছাড়াই মো: আনজির হোসেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সংরক্ষিত সদস্য পদে ১৫ জন ও সাধারণ সদস্য পদে ৪১ জনের মধ্যে ৪জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

২নং কাশিমপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন মো: বেদারুল ইসলাম, মো: আব্দুল গফুর, মো: ইব্রাহিম আলী মন্ডল ও মো: আলমগীর হোসেন। এই ইউপিতে প্রতিদ্বন্দ্বিতা করছেন আ’লীগ থেকে অত্র ইউপি আ’লীগের সাধারণ সম্পাদক মো: আব্দুল মান্নান, বিএনপি থেকে উপজেলা বিএনপি’র সহ-সভাপতি, ইউপি বিএনপি’র সভাপতি ও সাবেক চেয়ারম্যান মো: সাইদুর রহমান বাঘা, জাতীয় পার্টি (জাপা) থেকে মো: বাবলু প্রামাণিক ও বিএনপি’র বিদ্রোহী প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মো: মকলেছুর রহমান (বাবু)। সংরক্ষিত সদস্য পদে ১৩ জন ও সাধারণ সদস্য পদে ৪৭ জনের মধ্যে ৭জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

৩নং গোনা ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রত্যাহার করেছেন মো: আব্দুল আরিফ রাঙ্গা ও মো: আব্দুল খালেক। এই ইউপিতে প্রতিদ্বন্দ্বিতা করছেন আ’লীগ থেকে উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক মো: আবুল হাসনাত খান (হাসান), বিএনপি থেকে জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সদস্য মো: আমিনুল ইসলাম বেলাল, জাতীয় পার্টি (জাপা) থেকে মো: মোয়াজ্জিম হোসেন এবং আ’লীগের বিদ্রোহী প্রার্থী মো: জাহাঙ্গীর আলম ও মো: আব্দুল কুদ্দুস শেখ । সংরক্ষিত সদস্য পদে ৯ জন ও সাধারণ সদস্য পদে ৪৬ জনের মধ্যে ২ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন ।

৪নং পারইল ইউনিয়নে চেয়ারম্যান পদে কেউ মনোনয়নপত্র প্রত্যাহার না করায় প্রতিদ্বন্দ্বিতা করছেন আ’লীগ থেকে উপজেলা আওয়ামীলীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা মো: মজিবর রহমান, বিএনপি থেকে ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক মো: মসিউর আলম (টুকু) এবং আ’লীগের বিদ্রোহী প্রার্থী গৌতুম কুমার ও দলীয় পরিচয় ছাড়া মো: হাফিজুর রহমান। সংরক্ষিত সদস্য পদে ১০ জন ও সাধারণ সদস্য পদে ৩৬ জনের মধ্যে ৩ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন ।

৫নং বড়গাছা ইউনিয়নে চেয়ারম্যান পদে কেউ মনোনয়নপত্র প্রত্যাহার না করায় প্রতিদ্বন্দ্বিতা করছেন আ’লীগ থেকে ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য মো: শফিউল আলম (শফির উদ্দিন), বিএনপি থেকে ইউনিয়ন বিএনপি’র সভাপতি আলহাজ্ব মো: রেজাবুল হক ও বিএনপির বিদ্রোহী প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মো: নজরুল ইসলাম। সংরক্ষিত সদস্য পদে ১১ জন ও সাধারণ সদস্য পদে ৩৭ জনের মধ্যে ১ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন ।

৬নং কালীগ্রাম ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রত্যাহার করেছেন আ’লীগের সাবেক চেয়ারম্যান মো: আব্দুল ওহাব চাঁন, মো: আব্দুর রাজ্জাক ও এস এম লুৎফর রহমান। এই ইউপিতে প্রতিদ্বন্দ্বিতা করছেন আ’লীগ থেকে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: সিরাজুল ইসলাম বাবলু, বিএনপি থেকে ইউনিয়ন বিএনপি’র সভাপতি মো: হারুন-অর-রশিদ, জাতীয় পার্টি (জাপা) থেকে মো: রাহেদুল মজিদ বাবলু ও বিএনপি’র বিদ্রোহী প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান গোলাম মোস্তাফিজুর রহমান (গোলাম)। সংরক্ষিত সদস্য পদে ১২ জন ও সাধারণ সদস্য পদে ৩৭ জনের মধ্যে ৪ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন ।

৭নং একডালা ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রত্যাহার করেছেন আ’লীগ থেকে মো: রুহুল আমিন ও মো: আজিজুর রহমান। এই ইউপিতে প্রতিদ্বন্দ্বিতা করছেন আ’লীগ থেকে ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মো: রেজাউল ইসলাম, বিএনপি থেকে ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মো: মোসারব হোসেন। সংরক্ষিত সদস্য পদে ১৩ জন ও সাধারণ সদস্য পদে ৩৮ জনের মধ্যে ৫ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন ।

৮নং মিরাট ইউনিয়নে চেয়ারম্যান পদে কেউ মনোনয়ন পত্র প্রত্যাহার না করায় আ’লীগ থেকে ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক চেয়ারম্যান মো: রফিকুল আলম, বিএনপি থেকে ইউনিয়ন বিএনপি’র সদস্য ও বর্তমান চেয়ারম্যান মো: জামাল উদ্দীন প্রামাণিক ও বিএনপির বিদ্রোহী প্রার্থী মো: ইয়াকুব আলী। সংরক্ষিত সদস্য পদে ৮ জন ও সাধারণ সদস্য পদে ৩৬ জনের মধ্যে ১ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন ।

উপজেলা নির্বাচন কর্মকর্তা দুলাল হোসেন জানান, ১৩ মে প্রতীক বরাদ্দ এবং ২৮ মে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।






মন্তব্য চালু নেই