মেইন ম্যেনু

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে

রাণীনগর হয়ে উঠেছে ব্যাপক উৎসব মূখর ॥ দু’দলের মনোনয়ন প্রত্যাশী প্রায় ৭০ জন!

কাজী আনিছুর রহমান, রাণীনগর (নওগাঁ) সংবাদদাতা : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ব্যাপক উৎসব মূখর হয়ে উঠেছে নওগাঁর রাণীনগর উপজেলা। ৮টি ইউনিয়নের এ পর্যন্ত আওয়ামীলীগ ও বিএনপির প্রায় ৭০ জন মনোনয়ন প্রত্যাশীরা চেয়ারম্যান পদের প্রার্থীতা নিয়ে শুরু করেছেন দৌড়-ঝাপ। তৃনমূল থেকে শুরু করে সর্বোচ্চ পর্যায় পর্যন্ত চলছে তদবির। অনেকেই মনোনয়ন পাবেন-ই এমন প্রবল মনোবলের কারনে এখন থেকেই ছুটছেন গ্রাম,পাড়া-মহল্লায়।

রাণীনগর উপজেলায় রয়েছে মোট ৮টি ইউনিয়ন। এ ৮টি ইউনিয়নে ক্ষমতাসীন দল এবং বি.এনপি থেকে প্রায় ৭০জন প্রার্থীর নাম শোনা যাচ্ছে। তবে এখানে বিরোধী দল জাতীয় পার্টি থেকে কিম্বা জামায়াত থেকে এখন পর্যন্ত কোন সম্ভাব্যপ্রার্থীর খোঁজ মেলেনি। তবে গ্রেফতার বা হয়রানি যেন না হতে হয় এ কারনে জামায়াত রয়েছে অনেকটা কৌশলে । অনেকে মনে করছেন মনোনয়নপত্র দাখিলের সময় হয়তো তারা তাদের দলীয় প্রার্থীতা ঘোষনা করে নির্বাচনে অংশ নিতে পারেন । বর্তমানে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী প্রায় ৩৫জন প্রার্থী রয়েছেন। বিএনপি থেকে রয়েছে এরকম প্রায় ৩২জন প্রার্থী । কিন্তু দলীয় ভাবে স্ব,স্ব অবস্থান থেকে চলছে চুল চিরা বিশ্লেশন। ইতিমধ্যে আওয়ামীলীগ ও বিএনপি উপজেলা থেকে শুরু করে ওয়াড পর্যন্ত প্রার্থীতা বাছাই মিটিং করছেন। কার কতটুকু জনসর্মথন রয়েছে,কে জয়ী হতে পারবেন অথবা অবস্থান বুঝে কে হাড্ডা-হাড্ডি লড়াই করতে পারবেন । এক্ষেত্রে তৃনমূল থেকে নেয়া হচ্ছে নেতাকর্মীদের প্রকাশ্য ও গোপন মতামত। মহল্লা বা বাজারসহ সর্বত্র উৎসব মূখর পরিবেশ বিরাজ করছে ইউপি নির্বাচনের। চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন,

১নং রাণীনগর সদর খট্রেশ্বর ইউনিয়ন: আওয়ামীলীগ থেকে গোলাম মোস্তফা গোলাম,আসাদুজ্জামান পিন্টু,রুস্তম আলী মন্ডল,এসএম মাসুদ (বিশু),রহিমুল বাসার বাবলু। বিএনপি থেকে বর্তমান চেয়ারম্যান রোকুনুজ্জামান খাঁন রুকু,মেজবাউল হক লিটন,ফরহাদ হোসেন ও এইচ এম নয়ন খাঁন লুলু।

২নং কাশমিপুর ইউনিয়ন: আওয়ামীলীগ থেকে আব্দুল মান্নান, আলমগীর হোসেন,ইব্রাহিম মন্ডল,আব্দুল গফুর। বিএনপি থেকে বর্তমান চেয়ারম্যান মকলেছুর রহমান বাবু,সাইদুর রহমান বাঘা,বেদারুল ইসলাম ও সিরাজ-এ আলম।

৩নং গোনা ইউনিয়ন: আওয়ামীলীগ থেকে বর্তমান চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া,আবুল হাসনাত খাঁন হাসান,আব্দুল আরিফ রাঙ্গা ও জাহাঙ্গীর আলম। বিএনপি থেকে আমিনুল হক বেলাল,এমদাদ হোসেন ও হাফিজুর রহমান মন্ডল।

৪নং মিরাট ইউনিয়ন: আওয়ামীলীগ থেকে রফিকুল ইসলাম, আব্দুর রাজ্জাক মন্ডল, মকলেছুর রহমান ও মাহফুজুর রহমান রকেট,বিএনপি থেকে বর্তমান চেয়ারম্যান জামাল উদ্দীন,ইয়াকুব আলী,মাজেদুর রহমান ও মাহাতাব হোসেন।

৫নং বড়গাছা ইউনিয়ন: আওয়ামীলীগ থেকে মহসিন আলী মল্লিক,শফিউর রহমান শফু ও ছামছুর রহমান । বিএনপি থেকে বর্তমান চেয়ারম্যান নজরুল ইসলাম,আব্দুস ছাত্তার,মামুনুর রশিদ ও রেজাবুল হক ।

৬নং কালীগ্রাম ইউনিয়ন: আওয়ামীলীগ থেকে আব্দুল ওহাব চাঁন,সিরাজুল ইসলাম বাবলু মন্ডল,সাজাদুল হক মন্ডল ও লুৎফর রহমান । বিএনপি থেকে বর্তমান চেয়ারম্যান গোলাম মোস্তাফিজুর রহমান গোলাম,হারুন অর রশিদ,শহিদুজ্জামান রুবিন,লায়েল চৌধুরী ,সোলাইমান মন্ডল ও টুলু প্রাং ।

৭নং একডালা ইউনিয়ন: আওয়ামীলীগ থেকে শহিদুল ইসলাম ডিকেন,রুহুল আমিন,আজিজুর রহমান মোল্লা, হারুনূর রশিদ, রেজাউল ইসলাম ও মোজাম্মেল হক। বিএনপি থেকে বর্তমান চেয়ারম্যান মোসারব হোসেন, ওছমান আলী ও আব্দুর রহিম বক্্র।

৮নং পারইল ইউনিয়ন: আওয়ামীলীগ থেকে মজিবর রহমান,মুক্তিযোদ্ধা এস.এম সোলাইমান আলী ও আমিনুল হক বাচ্চু । বিএনপি থেকে বর্তমান চেয়ারম্যান সেকেন্দার আলী,জাহিদুল ইসলাম মাস্টার,হাফিজার রহমান,সাইফুল ইসলাম ও মসিউর রহমান টুকু ।

এব্যাপারে ক্ষতমাসীন দল আওয়ামীলীগের রাণীনগর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মফিজ উদ্দীন জানান,গ্রহনযোগ্যতা মোতাবেক আবেদনকারীদের নামের তালিকা খুব দ্রুত কেন্দ্রে পাঠানো হবে।

থানা বিএনপি’র সভাপতি এসএম আলফারুক জেমস ও সাধারণ সম্পাদক প্রভাষক দেওয়ান মতিউর রহমান স্বপন জানান, মনোনয়ন প্রত্যাশীদের মাঠ পর্যায়ে যাচাই-বাছায়ের কাজ চলছে। জণসর্মথন অনুযায়ী মনোনয়ন পত্র দেয়া হবে।

৫ম ধাপে ২৮ মে এ উপজেলার ৮টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে রাণীনগর উপজেলা ভারপ্রাপ্ত নির্বাচন কর্মকর্তা রুহুল আমিন জানান ।






মন্তব্য চালু নেই