মেইন ম্যেনু

রাণীশংকৈলের জাতীয়ভাবে শ্রেষ্ঠ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়টি পানিতে ভাসছে!

ঠাকুরগায়ের রানীশংকৈল উপজেলায় জাতীয়ভাবে শ্রেষ্ঠ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়টির মাঠ ও ভবনের প্রায় অংশ পানিতে ভরে গেছে। ক’দিন থেকে একটানা বৃষ্টিতে শহরের চারপাশের বৃষ্টির পানি রাণীশংকৈলের গৌরবগাঁথা প্রাথমিক বিদ্যালয়টিতে প্রবেশ করে এবং ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের স্কুলে যেতে চরম ব্যাঘাত সৃষ্টি করেছে।

স্কুলের প্রধান শিক্ষক বিজয় কুমার বলেন, পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা না থাকার কারণে একটু বৃষ্টিতে এই প্রতিষ্ঠানের মাঠে এক হাঁটুরও বেশী জমা হয়ে যায়। তাতে শিক্ষক সহ ছাত্র-ছাত্রীদের ব্যাপক কষ্টের মুখে পড়তে হয়। এই স্কুলের সহস্রাধিক ছাত্র-ছাত্রীদের কষ্টের বিষয়টি বিবেচনা করে এলাকার সচেতন মানুষ তথা সরকারে সু-দৃষ্টি কামনা করেন।

প্রধান শিক্ষক বিজয় কুমার ১৯৯৪ সালে শ্রেষ্ঠ শিক্ষক, ১৯৯৮ সালে ইউনিসেফ কর্তৃক পুরস্কার গ্রহণ, ২০০৯ ইএসডিও শিক্ষা ক্ষেত্রে সম্মানা পুরস্কারে পুরুস্কৃত, ২০০৯ সালে জাতীয়ভাবে শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে পুরস্কার ও ২০১১ সালে সর্বোচ্চ উপস্থিতি বিশিষ্ট প্রাথমিক বিদ্যালয় ‘‘জাতীয় প্রাথমিক শিক্ষা পদক’’ গ্রহণ করেন।

প্রধান শিক্ষক বাবু বিজয় কুমার ২০১৬ সালের ৩১ডিসেম্বর শিক্ষক হিসেবে তার কর্মদিবস শেষ করবেন। তিনি মৃত্যুর আগ পর্যন্ত শিক্ষাক্ষেত্রে সহযোগীতার হাত প্রশস্থ রাখতে চান। জানাগেছে এই মহান মানুষটি শিক্ষক হিসেবে মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অবকাঠামো থেকে শুরু করে ছাত্র-ছাত্রী তৈরীর কারিগর হিসেবে ভূষিত হন। মহান এই ব্যক্তিত্ব বিজয় কুমার মৃত্যুর পরে তার মৃত দেহটা শিক্ষার জন্যে ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল কলেজ কিংবা যে কোন গবেষণা কেন্দ্রে দান করার সিদ্ধান্ত গ্রহণ করেন। সাধারণ মানুষের দাবী এই প্রতিষ্ঠানটিকে ড্রেন নিষ্কাশনসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে কর্তৃপক্ষের আশু দৃষ্টি কামনা করেন।






মন্তব্য চালু নেই