মেইন ম্যেনু

রাণীশংকৈলে দক্ষতা উন্নয়ন, এ্যাপ্রেন্টিসশীপ ও কর্মসংস্থান সৃষ্টি বিষয়ক কর্মশালা উদ্বোধন

সফিকুল ইসলাম শিল্পী, রাণীশংকৈল প্রতিনিধিঃ ঠাকুরগাঁয়ে রাণীশংকৈল উপজেলা মিলনায়তনে বুধবার ৩১ আগস্ট সকাল ১০.০০ টায় উপজেলা প্রশাসানের আয়োজনে ও সহযোগিতায় একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের দক্ষতা উন্নয়ন, এ্যাপ্রেন্টিসশীপ (শিক্ষানবিশি) ও কর্মসংস্থান সৃষ্টি বিষয়ক কর্মশালা উদ্বোধন করা হয়।

ন্যাসনাল কনসালটেন্ট মোঃ ফিরোজ আলম মোল্লার তত্তাবধায়নে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন খন্দকার মোঃ নাহিদ হাসান, উপজেলা নিবার্হী অফিসার। প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন আইনুল হক মাস্টার, উপজেলা চেয়ারম্যান। অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর আ‘লীগ জাহাঙ্গীর আলম, প্রভাষক ও প্রেস ক্লাব সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম শিল্পী, আদিবাসী সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি সুগা র্মমূ।

জানাযায়, ন্যাসনাল কনসালটেন্ট (আই.এল.ও) ফিরোজ মোল্লা বলেন, দক্ষতা উন্নয়ন ও শিক্ষানবিশি প্রোগ্রাম হিসেবে থাকছে বাংলাদেশ শিক্ষানবিশি-নিয়ম এবং বিধান, ইনফর্মাল সেক্টর/কর্মক্ষেত্রে দক্ষতা উন্নয়ন ও শিক্ষানবিশি প্রোগ্রাম বাস্তবায়ন, ইনফর্মাল কর্মক্ষেত্রসমূহ এবং বেকার যুবক-যুবতীদের সুবিধাসমূহ, অকুপেশনের নিরাপত্তা ও স্বাস্থ্যা সচেতনতা, ট্রেডভিত্তিক ঝুঁিক চিহ্নিতকরণ, ঝুঁকি ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণ, অন-দা জব ট্রেনিং, কম্পিটেন্সি স্কিলস লগ বুক সম্পর্কে ধারণা প্রভৃতি এ কর্মশালার মাধ্যমে প্রায় ৮০-১০০ জনকে হাতে কলমে প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইউ এন ও খন্দকার নাহিদ হাসান বলেন, এমন একটি সুন্দর পদক্ষেপ ঠাকুরগাঁও জেলার মধ্যে শুধু রাণীশংকৈল উপজেলায় বাস্তাবয়ন হতে চলছে। যা রাণীশংকৈলের মানুষের মাঝে এমন একটি কর্মশালা এই এলাকার মানুষকে কর্মসংস্থানে এক ধাপ এগিয়ে নিতে সাহায্য করবে।






মন্তব্য চালু নেই