মেইন ম্যেনু

রাতারগুলে হাবিব একা একা কী করেন?

রাতারগুল সোয়াম্পফরেস্টে হাবিব একা একা কী করেন? সম্প্রতি সেখানকার কিছু দৃষ্টিনন্দন ছবির ফ্রেমে ধরা পড়েছেন তিনি। তাইতো ঈদের আগে-পরে এমন প্রশ্ন আর উৎকণ্ঠা ঘুরে বেড়াচ্ছে হাবিব ভক্তদের মনে। একটু কালক্ষেপণ হলেও প্রশ্নের আংশিক জবাব ঠিকই দিয়েছেন হাবিব। প্রকাশ করেছেন রাতারগুল ট্রেলার!

ঈদের একদিন আগে ফেসবুক-ইউটিউবে দুই মিনিটের ঐ ট্রেলার প্রকাশ করেই জমিয়ে ফেলেছেন হাবিব। শনিবার এই প্রতিবেদন লেখা পর্যন্ত ‘মন ঘুমায়রে’ শীর্ষক এই ভিডিওটির ইউটিউবে দর্শক ছিল ৪৯ হাজার ৯৮০ জন। এই সংখ্যা বাড়ছে ক্রমশ। দর্শক-শ্রোতা মনে আরও বাড়ছে পুরো ভিডিওটি দেখার আগ্রহ। হাবিব বললেন, ‘ট্রেলর নিয়ে সবার এমন উচ্ছ্বাস আমাকে মুগ্ধ করেছে। সব শ্রম আর পরিকল্পনা স্বার্থকতার পথে এগুচ্ছে।’

আলোচিত এই ভিডিও ট্রেলারে হাবিবকে দেখা গেছে একেবারে নতুন অবয়বে। পরনে কালো জিন্স, জ্যাকেট, সানগ্লাস আর পায়ে গাম-বুট পরে মাইক্রোফোন স্ট্যান্ড ধরে আপন মনে গাইছেন নগরীর সবচেয়ে উঁচু একটি ভবনের ছাদে দাঁড়িয়ে। অন্য দৃশ্যে হাবিবকে দেখা গেছে সিলেটের জাফলং মহাসড়ক মাইলফলক ছুঁয়ে গভীর জঙ্গলে ঘুরে বেড়াতে। দেখা মিলেছে দৃষ্টিনন্দন রাতারগুল সোয়াম্পফরেস্টে নৌকায় ভেসে বেড়াতেও। এভাবেই নিজের নতুন গানে পাওয়া গেছে খ্যাতিমান এ শিল্পীকে। অসাধরণ সব ফটোগ্রাফির সমন্বয়ে ভিডিওটি নির্মাণ করেছেন নাবিল খান।

habib-rata

ভিডিও নির্মাণ নিয়ে হাবিব বলেন, ‘এই গান ও ভিডিওটি নিয়ে আমার প্রত্যাশা অনেক। সেই ভাবনা থেকেই এখন পর্যন্ত আমার কাজ করা সবচেয়ে ব্যয়বহুল ভিডিওটি করলাম। অসম্ভব পছন্দের রাতারগুলে গানটির বেশিরভাগ দৃশ্যধারণ হয়েছে। এখন পুরো ভিডিওটি প্রকাশের অপেক্ষায় আছি।’

তিনি জানান, চলতি সপ্তাহের মধ্যেই পুরো ভিডিওটি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করবেন ইউটিউব-ফেসবুকসহ দেশের দুই একটি টিভি চ্যানেলে। তবে চূড়ান্ত দিনক্ষণ এখনই বলতে নারাজ হাবিব।

‘হাওয়ায় টানে উত্তরেতে/ জলে টানে দক্ষিণে/ হাওয়া জলে টানাটানি মন দ্বিধায় রে/ রঙিলা মন হাওয়ার সাথে প্রেম কইরাছে গোপনে/মন ঘুমায়রে মন ঘুমায়রে/ রঙিলা পাল তুইল্যা মন ঘুমায়রে।’ এমন কথার গানটি লিখেছেন ‘তোমার ঘরে বসত করে কয়জনা’খ্যাত গীতিকবি জাহিদ আহমেদ। প্রসঙ্গত, এই গানটির মধ্য দিয়ে হাবিব দীর্ঘ বিরতির পর ফোক-ফিউশন ঘরানার গানে ফিরেছেন। বর্তমানে রবি এবং বাংলালিংক গ্রাহকরা নির্দিষ্ট অর্থের বিনিময়ে গানটির অডিও পুরোপুরি শুনতে পারছে।

এর আগে সর্বশেষ চলতি বছরের পহেলা বৈশাখে ‘হারিয়ে ফেলা ভালবাসা’ নামের ভিডিও গান প্রকাশ করেন হাবিব, যা দর্শকনন্দিত হয়।

‘মন ঘুমায়রে’ গানটির ট্রেলারঃ






মন্তব্য চালু নেই