মেইন ম্যেনু

রাতে মাঠে নামছে নেইমারের ব্রাজিল

২০১৪ বিশ্বকাপে জার্মানির কাছে ৭-১ গোলে হারের জ্বালা জুড়ানোর লক্ষ্য নিয়ে কোপা আমেরিকা ২০১৫ তে অংশ নেয় ব্রাজিল। কিন্তু জ্বালা জুড়ানোর পরিবর্তে জ্বালা আরো বাড়ে। প্যারাগুয়ের কাছে টাইব্রেকারে হেরে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পরে। তার আগেই নেইমার পড়েন নিষেধাজ্ঞা ও জরিমানার কবলে। আর দুঙ্গার টানা জয়ের রেকর্ড গড়ার স্বপ্ন ভেঙে চুরমার হয়ে যায়।

লাতিন আমেরিকার বিশ্বকাপ খ্যাত কোপা আমেরিকার পর অবশ্য আর কোনো ম্যাচ খেলা হয়নি নেইমার বাহিনীর। অবশেষে আজ শনিবার একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে কোস্টারিকার মুখোমুখি হতে যাচ্ছে সেলেকাওরা। ম্যাচটি যুক্তরাষ্ট্রের নিউজার্সিও হ্যারিসনের রেডবুল এরিনাতে বাংলাদেশ সময় রাত ২টায় শুরু হবে। কোস্টারিকার পরে মঙ্গলবার যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে কার্লোস দুঙ্গার শিষ্যরা। এরপর অক্টোবর মাসে ২০১৮ রাশিয়ার বিশ্বকাপের বাছাইপর্বে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলির মুখোমুখি হবে। তার আগে নিজেদের ভালোভাবে ঝালিয়ে নিতে প্রীতি ম্যাচ খেলছে সেলেকাওরা।

কোস্টারিকার বিপক্ষের এই ম্যাচকে সামনে রেখে ব্রাজিল দলে নতুন সাত মুখকে দেখা যাবে, যারা হলুদ রংয়ের জার্সিতে অভিষেকের অপেক্ষায় আছেন। তবে দেখা যাবে অভিজ্ঞ খেলোয়াড় কাকাকেও। দুঙ্গা দলে ডাক দিয়েছেন তাকে। ডাক পাওয়ার পেছনে কারণও রয়েছে। মেজর লিগ সকারে তিনি দারুণ খেলে চলেছেন কাকা। ইতিমধ্যে ২২ গোল করেছেন তিনি।

তবে কোস্টারিকাকে হালকাভাবে নিচ্ছেন না ব্রাজিলের কোচ। কারণ, ২০১৪ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে খেলেছে তারা। তাই ব্রাজিলকে রুখে দিতে সর্বাত্মক চেষ্টা করবে কোস্টারিকা।






মন্তব্য চালু নেই