মেইন ম্যেনু

রাত ৮টায় ফেসবুকে ‘লাইভ’ মেয়র আনিসুল হক

ফেসবুকে ‌জনতার মুখোমুখি হচ্ছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক।

আজ বৃহস্পতিবার রাত ৮টা থেকে ১০টা ‘আমরা ঢাকা’ এর ফেসবুক পেজের মাধ্যমে ‘ফেসবুক লাইভ’-এ থাকছেন তিনি। এতে নগরবাসীর সমস্যা, অভিযোগ ও গঠনমূলক পরামর্শ সম্পর্কে সরাসরি উত্তর দেবেন মেয়র।

গত ৯ মে মেয়রের পক্ষ থেকে এই ফেসবুক পেজে এই সংক্রান্ত একটি ঘোষণা দেওয়া হয়। এতে বলা হয়, ‘আপনিও থাকুন মেয়রের সঙ্গে। গঠনমূলক প্রশ্ন করুন, দায়িত্বশীল প্রশ্ন করুন। অপ্রয়োজনীয়, অনাকাঙ্খিত, অপ্রাসঙ্গিক কথা বলা থেকে বিরত থাকুন’।

পরবর্তীতে বুধবার রাতেও মেয়রের ফেসবুক লাইভ সম্পর্কে নিশ্চয়তামূলক নতুন একটি পোস্ট করা হয়। এতে বলা হয়, ‘মেয়র হিসেবে আপনাদের সামনে আসছেন। প্রাসঙ্গিক থাকুন। প্রশ্ন, প্রত্যাশা বা অভিযোগ জানান শুধুমাত্র উত্তর সিটি করপোরেশনের সেবাকে ঘিরে। ঢাকা নিয়ে স্বপ্ন-ভালবাসা-পরিকল্পনা থাকুক এই আয়োজনের কেন্দ্রে।’

এছাড়া বুধবারের অপর একটি পোস্টে গঠনমূলক ও দায়িত্বশীল প্রশ্ন করার আহ্বান জানানো হয়। একই সঙ্গে অপ্রয়োজনীয়, অনাকাঙ্খিত, অপ্রাসঙ্গিক কথা বলা থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়।

২০১৫ সালের ৬ মে শপথ আর ১৪ মে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক।

মূলত, কেমন গেলো দায়িত্ব গ্রহণের প্রথম বছর? সে অভিজ্ঞতা ভাগাভাগি করে নিতে সরাসরি ‘আমরা ঢাকা’য় উপস্থিত হচ্ছেন মেয়র আনিসুল হক।

এই কার্যক্রমে অংশ নিতে ‘আমরা ঢাকা’র ফেসবুক পেজে লাইক দিতে হবে। এরপর নিউজ ফিডে ‘আমরা ঢাকা’র নোটিফিকেশন চালু রাখতে হবে।

এরপর মেয়র লাইভে আসতেই বার্তা পৌঁছে যাবে আপনার কাছে। ফোন থেকে মেয়র আনিসুল হকের লাইভ ব্রডকাস্ট পেতে হলে আপনার স্মার্ট ফোন থেকে ট্যাপ করুন।

সম্প্রতি তারকাদের লাইক পেজে ‘লাইভ’ অপশন যোগ করে ফেসবুক কর্তৃপক্ষ। এর পর থেকে তারকারা তাদের ভক্তদের সঙ্গে সরাসরি ভিডিও চ্যাটের মাধ্যমে যোগাযোগ করে চলেছেন। ভক্তরাও তাদের পছন্দের তারকার সঙ্গে কথা বলতে পেরে আনন্দিত হচ্ছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের ইতিবাচক ও সফল প্রয়োগকে নগরবাসীর সামনে তুলে ধরতেই এ উদ্যোগ নিয়েছেন বলেন জানান আমরা ঢাকার জেষ্ঠ্য গবেষক মাহবুব রশীদ।

লাইভ ওয়েব কাস্টিংয়ে ‘আমরা ঢাকা’কে পূর্ণ সহযোগিতা দেবে তারই মালিকানাধীন প্রচারের জন্য অপেক্ষমাণ টেলিভিশন চ্যানেল ‘নাগরিক’। আমরা ঢাকার অফিসিয়াল পেজ https://www.facebook.com/AmraDhaka/






মন্তব্য চালু নেই