মেইন ম্যেনু

রানের চেয়ে উইকেট বেশি টাইগার মিরাজের

মেহেদী হাসান মিরাজ আলোচিত ক্রিকেটার। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ছিলেন তিনি।

তার নেতৃত্বে যুব বিশ্বকাপে প্রথমবারের মতো সেমিফাইনাল খেলে বাংলাদেশ দল। অভিজ্ঞ মিরাজ যুব দলকে বিশ্বকাপে নেতৃত্ব দিয়েছেন পরপর দুইবার। যুব দলে অলরাউন্ডার ও নেতৃত্বের গুণে নির্বাচকদের আলোচনায় আছেন খুলনার এই ছেলে।

এরপরই সদ্যশেষ হওয়ার ইংল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করলেন সাদা পোশাক টেস্টে অভিষেক হয় মিরাজের। প্রথম টেস্টে নেন সাত উইকেট। পরের ম্যাচেই ১২ উইকেট নিয়ে গড়েছিলেন বিশ্বরেকর্ড।

বাংলাদেশ জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত মিরাজের প্রাপ্তির জায়গাটা বল হাতেই। রানের চেয়ে উইকেট বেশিই পেয়েছেন এ তরুণ টাইগার। এখন পর্যন্ত টেস্টের পাঁচ ইনিংসে তার মোট রান পাঁচ, যেখানে উইকেট নিয়েছেন ১৯টি নিয়েছেন মিরাজ।

শুক্রবার ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে নেমেও সেই পুরনো মিরাজকেই দেখলো সমর্থকরা। ১৩ বল খেলে কোন রান না করতেই নেইল ওয়াগনারের বলে টিম সাউদির কাছে ক্যাচ তুলে দিয়ে ফিরেছেন। প্রথম তিন ইনিংসের প্রতিবারই এক রান করেছেন মেহেদি হাসান মিরাজ।

মাত্র আন্তর্জাতিক অঙ্গনে পা রাখা মিরাজকে নিয়ে তাই দুঃশ্চিন্তার জায়গা থাকছেই। নির্বাচকরা অবশ্য বোলিং পারফরম্যান্সে খুশি। কিন্তু মিরাজের ব্যাটিং নিয়ে কী ভাবনা সেটা সাধারণদের এখনও অজানা।






মন্তব্য চালু নেই