মেইন ম্যেনু

রাবিতে ‘আইসিটি বেজ্ড ইন্টিপ্রিনিয়ারশীপ র্ফ ইয়থ’ শীর্ষক কর্মশালা অনুুষ্ঠিত

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘আইসিটি বেজ্ড ইন্টিপ্রিনিয়ারশীপ ফর ইয়থ’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের মোশাররফ্ হোসেন গ্যালারীতে দিনব্যাপী এই কর্মশালার আয়োজন করে ইয়থ ইস্কুল র্ফ সোসিয়াল ইন্টিপেনিয়ার (ওয়াইএসএসই) রাজশাহী শাখা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. শাহ্ আজম শান্তনু।
ড. শাহ্ আজম বলেন, ‘বাংলাদেশ সরকারের ২০২১ সালের চালেঞ্জ মোকাবেলায় তরুনরাই সবচেয়ে বড় শক্তি। পৃথিবীতে আজ পর্যন্ত যা কিছু আবিষ্কার হয়েছে তার সবগুলোই তরুনদের দ্বারা। আইসিটিতে দক্ষ জনশক্তি হিসেবে আমরা আমাদের তরুনদের দেখতে চাই। আইসিটির এই সেমিনার থেকে তরুনরা অনেক কিছু শিখতে পারবে যা ডিজিটাল বাংলাদেশ গঠনে ভূমিকা রাখবে বলে আশা করছি।’

রাবির মার্কেটিং বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী এনায়েত ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে আরোও বক্তব্য দেন ওয়াইএসএসই’র রাজশাহী বিভাগের সমন্বয়ক হাসিবুল হাসান, সংগঠনটির প্রতিষ্ঠাতা শেখ মো. ইউসুফ, রাবির হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের প্রভাষক মো. সুমন হোসেন প্রমূখ।

দিনব্যাপী এ কর্মশালায় মধ্যে রয়েছে আলোচনা সভা, অভিজ্ঞতা বিনিময়, সার্টিফিকেট প্রদান প্রভৃতি।

ওয়াইএসএসই বিশ্বের ২১টি দেশ নিয়ে গঠিত আইসিটি বিষয়ক প্রতিষ্ঠান। বাংলাদেশের ঢাকা, রাজশাহী ও চট্টগ্রামে এর শাখা রয়েছে। তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে নিজেকে আতœনির্ভরশীল করে তোলাই এর লক্ষ্য।






মন্তব্য চালু নেই