মেইন ম্যেনু

রাবিতে ওয়াল্ড ফার্মাসিস্টস ডে পালন

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘ফার্মাসিস্টস কেয়ারিং ফর ইউ’ স্লোাগানে ওয়ার্ল্ড ফার্মাসিস্টস ডে পালিত হয়েছে। রবিবার বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি এ্যসোসিয়েশনের আয়োজনে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনটি উদযাপন করা হয়।

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের সামনে থেকে ১০ টায় একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। পরে বিভাগে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সাদিকুল ইসলামের সঞ্চালনায় সভাপতিত্ব করেন বিভাগের সভাপতি অধ্যাপক মীর ইবনে ওয়াহেদ। এসময় বিভাগের অধ্যাপক ড.একরামুল হক, অধ্যাপক আব্দুল গফুরসহ দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

আলোচনাসভায় বক্তারা বলেন, ফার্মেসি পেশাকে জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রসার ঘটাতে হবে। বিশ্বের সঙ্গে তুলনা করলে বাংলাদেশে ফার্মাসিস্টদের অবস্থা শোচনীয়। হাসপাতাল, ক্লিনিকাল ফার্মেসিতে ফার্মাসিস্টদের সুযোগ করে দেয়া হচ্ছে খুবই কম। এই কারণে অনেকেই এ বিষয়ে উচ্চ শিক্ষা গ্রহণে আগ্রহী হন না। এসময় বক্তারা বলেন, বিসিএস এ এখন পর্যন্ত ফার্মাসিস্টদের জন্য কোন ক্যাডার রাখা হয়নি। যা দুঃখজনক।






মন্তব্য চালু নেই