মেইন ম্যেনু

রাবিতে ছাত্রলীগকর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কার

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি বাসুদেব রায়ের ওপর হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কর্মী সাদ্দাম হোসেন সজীবকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে।

বহিস্কৃত ছাত্রলীগকর্মী সজীব বিশ্ববিদ্যালিয়ের আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। বৃহস্পতিবার উপাচার্যের বিশেষ ক্ষমতাবলে তাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিস্কারের সিদ্ধান্ত নেয়া হয়।

বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন বলেন, রাবির কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি বাসুদেব রায়ের ওপর হামলার বিষয়ে সাংস্কৃতিক কর্মীরা লিখিত অভিযোগ করেছিলেন। বিষয়টি তদন্ত করে এর সত্যতা পাওয়ায় অভিযুক্ত শিক্ষার্থী সজীবকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

উল্লেখ্য, গত ৯ জুন বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়াম মার্কেটের সিলসিলা রেস্টুরেন্টের পাশে গণশিল্পী সংস্থার কার্যালয়ে কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি বাসুদেব রায়কে পিটিয়ে পা ভেঙ্গে দেয় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকর্মী সজীব ও তার সহযোগীরা।

এ ঘটনায় সজীবের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবিতে আন্দোলন করে আসছিলেন বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক কর্মীরা। সর্বশেষ গত বুধবার অনশন কর্মসূচি পালন করেন তারা।






মন্তব্য চালু নেই