মেইন ম্যেনু

রাবিতে সমাজবিজ্ঞান গবেষণা পদ্ধতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সমাজবিজ্ঞান গবেষণা পদ্ধতি বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সামাজিক বিজ্ঞান অনুষদের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমপ্লেক্স দিনব্যাপী এ কর্মশালার উদ্বোধন করেন প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন।

সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক নীলুফার সুলতানার সভাপতিত্বে কর্মশালা উদ্বোধন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অর্থনীতি বিভাগের অধ্যাপক মো. আব্দুল ওয়াদুদ। এতে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান।

কর্মশালায় বক্তারা বলেন, স্কুল ও কলেজগুলোতে নির্দিষ্ট সিলেবাসের উপর পাঠদান করতে হয়। কিন্তু বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জ্ঞান তৈরি করে তা শিক্ষার্থীদের মাঝে বিতরণ করতে হয়। আর এর জন্য একমাত্র কার্যকরী মাধ্যমটি হল গবেষণা। সমাজ পরিবর্তনের সাথে সাথে নতুন নতুন গবেষণার বিষয় আমাদের সামনে আসে। ফলপ্রসু গবেষণার মাধ্যমে সমাজ যেভাবে এগিয়ে যাবে তেমনি দেশও উন্নতির দিকে ধাবিত হবে।

দিনব্যাপী এই কর্মশালায় ৪টি একাডেমিক সেশন অনুষ্ঠিত হয়। এতে মূল আলোচক ছিলেন অর্থনীতি বিভাগের অধ্যাপক কেবিএম মাহবুবর রহমান, অধ্যাপক মো. আব্দুল ওয়াদুদ, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক মো. আবুল কাশেম, ও সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক নীলুফার সুলতানা।

দিনব্যাপী এই কর্মশালায় সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ অংশ নেন।






মন্তব্য চালু নেই