মেইন ম্যেনু

রাবির তিন ছাত্রলীগ নেতা আজীবন বহিষ্কার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে টেন্ডার নিয়ে দ্বন্দ্বে ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলীকে মারধরের ঘটনায় ছাত্রলীগের তিন নেতাকে আজীবন বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

মঙ্গলবার রাতে সিন্ডিকেটের সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। সিন্ডিকেট সদস্য অধ্যাপক আমজাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

আজীবন বহিষ্কৃত ওই তিন নেতা হলেন- রাবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ফাইন্যান্স বিভাগের শিক্ষার্থী এসএম তৌহিদ আল হোসেন তুহিন, সহ-সভাপতি ও ফিশারিজ বিভাগে তন্ময়ানন্দ অভি এবং শহীদ হবিবুর রহমান হলের সভাপতি ও ফিশারিজ বিভাগের শিক্ষার্থী মামুন-অর-রশীদ।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২৮ আগস্ট টেন্ডার নিয়ে দ্বন্দ্বে উপাচার্য দপ্তরের অপেক্ষামান কক্ষে ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী সিরাজুম মুনিরকে মারধর করে ছাত্রলীগের ওই তিন নেতা। এতে তার মাথা ফেটে যায়। ওই দিন রাতে রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে তুহিনকে অব্যাহতি দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। আর ঘটনার দুদিন পর উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিন বিশেষ ক্ষমতাবলে জড়িত তিনজনকে সাময়িক বহিষ্কার করে ঘটনার তদন্তের নির্দেশ দেন। তদন্ত শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় তাদের আজীবন বহিষ্কার করা হয়।






মন্তব্য চালু নেই